ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

রানের খাতা খোলার আগেই ফিরলেন সাইফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
রানের খাতা খোলার আগেই ফিরলেন সাইফ

ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরলেন বাংলাদেশের ওপেনার সাইফ হাসান (০)।  

লঙ্কান পেসার বিশ্ব ফার্নান্দোর করা ওই ওভারের শেষ বলটি সরাসরি সাইফের সামনের প্যাডে আঘাত হানে।

বোলার ও ফিল্ডাররা জোর আবেদন করলেও শুরুতে নাকচ করে দেন অন-ফিল্ড আম্পায়ার। কিছুক্ষণ ভেবে রিভিও নেন স্বাগতিক দলের অধিনায়ক করুণারত্নে। তাতে দেখা যায় বল লাইনে থেকেই স্ট্যাম্পে আঘাত হানতো। ফলে রানের খাতা খোলার আগেই বিদায় নিতে হয় সাইফকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৬ রান।

ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে বুধবার সকালে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে বাংলাদেশ দল।  

সাম্প্রতিক ম্যাচগুলোর বিবেচনায় এই ম্যাচে বেশ ইতিবাচক একাদশ গড়েছে টাইগাররা। দলে আছেন তিন পেসার- তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি এবং ইবাদত হোসেন। স্পিনার আছেন ২ জন-মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। অবশ্য অলরাউন্ডারের ভূমিকাতেও থাকছেন মেহেদী হাসান মিরাজ।

অন্যদিকে শ্রীলঙ্কার একাদশে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ওয়েস্ট ইন্ডিজ সফর মিস করা এই অলরাউন্ডার দীনেশ চান্ডিমালের জায়গায় ঢুকেছেন। ফিরেছেন লাহিরু কুমারাও। স্বাগতিকরাও দলে তিন পেসার রেখেছে। তবে বিশেষজ্ঞ স্পিনার মাত্র একজন, ধনঞ্জয়া ডি সিলভা।

প্রথম টেস্টের বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, আবু জায়েদ চৌধুরি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, সাইফ হাসান।

প্রথম টেস্টের শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।