ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

১৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফিরলেন শান্ত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
১৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফিরলেন শান্ত

দুর্দান্ত ইনিংস খেলে অবশেষে ফিরলেন নাজমুল হোসেন শান্ত। ৩৭৮ বল মোকাবিলা করে ১৭টি চার ও একটি ছক্কায় ১৬৩ করে এই বাঁহাতি লাহিরু কুমারার বলে তাকেই ক্যাচ দেন।

তৃতীয় উইকেট জুটিতে তিনি মুমিনুল হকের সঙ্গে ৫১৭ বলে ২৪২ রান যোগ করেন। টেস্টে তৃতীয় উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। আগের রেকর্ডটি ছিল ২০১৮ সালে এই লঙ্কানদের বিপক্ষেই চট্টগ্রামে মুমিনুল ও মুশফিকুর রহিমের ২৩৬।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১২৬ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৩৯৮ রান করেছে বাংলাদেশ। মুমিনুল ১১৬ ও মুশফিকুর রহিম ৩ রানে অপরাজিত আছেন।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন ফের ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। আর ব্যাটিংয়ে নেমে নিজের টেস্ট ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি হাঁকান মুমিনুল হক। যেখানে দেশের বাইরে প্রথমবার সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

২২৪ বলে তিন অঙ্কের ঘরে পৌঁছানো অধিনায়ক মুমিনুল এ সময় ৯টি চার মারেন। এছাড়া তৃতীয় উইকেট জুটিতে তিনি নাজমুল হোসেন শান্তর সঙ্গে ২১৩ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় মাঠে নামে দু’দল।

এর আগে টস জিতে প্রথম দিন ব্যাটিংয়ে নামা বাংলাদেশ দারুণ শুরু পায়। দিন শেষে ২ উইকেট হারিয়ে ৩০২ রান করে টাইগাররা। ১২৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন শান্ত। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ৬৪ রানে মাঠ ছাড়েন অধিনায়ক মুমিনুল হক। তবে দুর্দান্ত ব্যাটিং করা তামিম ইকবাল ৯০ রানে আউট হন।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।