ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘প্রথম’ ব্রেক থ্রু এনে দিলেন মিরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
‘প্রথম’ ব্রেক থ্রু এনে দিলেন মিরাজ ছবি: সংগৃহীত

উইকেটে জাঁকিয়ে বসা লঙ্কান ওপেনার লাহিরু থিরিমান্নেকে বিদায় করে বাংলাদেশকে ব্রেক-থ্রু এনে দিলেন মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশের বিশাল সংগ্রহের জবাবটা ভালোভাবেই দিচ্ছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার লাহিরু থিরিমান্নে ও দিমুথ করুণারত্নে।

জুটিতে ১০০ রানের বেশি তুলে ফেলেন তারা।  অবশেষে এই জুটি ভাঙেন মিরাজ।

ইনিংসের ৩৯তম ওভারে এই অফ স্পিনারের ফ্লাইট ডেলিভারিতে বল থিরিমান্নের প্যাডে লাগলে লেগ বিফোরের আবেদনে আম্পায়ার আউট দেন। সঙ্গে সঙ্গে রিভিও নেন লঙ্কান ওপেনার। তবে তার রিভিও ব্যর্থ হয়। ৮ চারে ৫৮ রানের ইনিংস খেলে বিদায় নেন তিনি। সেই সঙ্গে ভাঙে ১১৪ রানের উদ্বোধনী জুটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ১ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। অধিনায়ক করুণারত্নে ৪৯ রানে এবং ওশাদা ফার্নান্দো ৫ রানে ব্যাট করছেন।

এর আগে ৭ উইকেটে ৫৪১ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।  

ক্যান্ডির পাল্লেকেলের স্টেডিয়ামে শুক্রবার ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দুর্দান্ত ব্যাট করে ফিফটি তুলে নেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও লিটন দাস। লিটন ৫০ রান করে আউট হয়ে গেলেও ৬৮ রানে অপরাজিত থাকেন মুশফিক। এই রান করার পথে তামিম ইকবালকে ছাড়িয়ে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের জার্সিতে সবচেয়ে বেশি রানের মালিক বনে গেছেন এই ডানহাতি। ৭৩তম টেস্ট ম্যাচ খেলতে নামা মুশি এখন পর্যন্ত ৪৬০৫ রান করেছেন। দুইয়ে নেমে যাওয়া তামিমের রানসংখ্যা ৪৫৯৮। বাঁহাতি ওপেনার খেলছেন ক্যারিয়ারের ৬৩তম টেস্ট।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।