ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বোলিং ব্যর্থতায় মুম্বাইয়ের কাছে মোস্তাফিজদের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
বোলিং ব্যর্থতায় মুম্বাইয়ের কাছে মোস্তাফিজদের হার ছবি: সংগৃহীত

লড়াকু সংগ্রহ গড়েও মোস্তাফিজ-মরিসদের বোলিং ব্যর্থতার খেসারত দিল রাজস্থান রয়্যালস। অন্যদিকে কুইন্টন ডি ককের ব্যাটে ভর করে দুই ম্যাচ পর জয়ে ফিরলো মুম্বাই ইন্ডিয়ান্স।

আইপিএলের চলতি আসরের ৬০তম ম্যাচে বৃহস্পতিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৭ উইকেটের বড় ব্যবধানে জিতেছে মুম্বাই। শুরুতে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৭১ রানের সংগ্রহ পায় রাজস্থান। জবাবে ৩ উইকেট হারিয়ে ৯ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে মুম্বাই।

লক্ষ্য তাড়ায় নেমে মুম্বাইকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। জুটিতে ৫০ রান তোলার আগেই অবশ্য ক্রিস মরিসের শিকার হয়ে ফেরেন রোহিত। চেতন সাকারিয়ার হাতে ক্যাচ দেওয়ার আগে মুম্বাই অধিনায়ক ১৭ বল খেলে করেন ১৪ রান।

রোহিতে বিদায় নিলেও অন্য প্রান্ত আগলে রাখেন ডি কক। চলতি আসরে ফর্মের সঙ্গে লড়াই করতে থাকা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান অবশেষে পেয়ে যান কাঙ্ক্ষিত ফিফটিও। মাঝে ১০ বলে ১৬ রান করে মরিসের বলে আউট হন সূর্যকুমার যাদব। তখনও ম্যাচে ভালোভাবেই ছিল রাজস্থান।  

ম্যাচের মোড় ঘুরিয়ে দেন মুম্বাইয়ের ক্রুনাল পান্ডিয়া। কাইরন পোলার্ড ও হার্দিক পান্ডিয়ার আগে এই স্পিনিং অলরাউন্ডারকে নামিয়ে দেয় মুম্বাই। আস্থার দারুণ প্রতিদান দিয়েছেন তিনি। মোস্তাফিজের বলে বোল্ড হওয়ার আগে ২৬ বল খেলে ২ চার ও ২ ছক্কায় ৩৯ রান করেছেন তিনি।  

ক্রুনালের বিদায়ের পর ক্রিজে আসা পোলার্ড এসেই বিধ্বংসী হয়ে ওঠেন। মাত্র ৮ বলের মোকাবিলায় ১৬ রান নিয়ে অপরাজিত থাকেন এই ক্যারিবীয় অলরাউন্ডার। ৫০ বলে অপরাজিত ৭০ রান করেছেন ডি কক। দারুণ এক ইনিংসটি তিনি ৬টি চার ও ২ ছক্কায় সাজিয়েছেন।

বল হাতে ২ উইকেট নিয়েছেন মরিস। ১ উইকেট তুলে নিলেও মোস্তাফিজ ৩.৩ ওভার বল করে খরচ করেছেন ৩৭ রান।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু পেয়েছিল রাজস্থান। ওপেনার জস বাটলার ও ইয়াশাসভি জইশওয়ালের উদ্বোধনী জুটিতেই আসে ৬৬ রান। ৩২ বল খেলে ৩ ছক্কা ও ৩ চার সমেত বাটলার করেছেন ৪১ রান। ৩২ রান করেছেন জইশওয়াল। অধিনায়ক সাঞ্জু স্যামসনের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪২ রান। আর শিভব দুবে ৩১ বল খেলে করেন ৩৫ রান।

বল হাতে মুম্বাইয়ের রাহুল চাহার ২ উইকেট তুলে নিয়েছেন। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন জসপ্রীত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট। বুমরাহ আবার ৪ ওভারে খরচ করেছেন মাত্র ১৫ রান।

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষ চারে প্রবেশ করেছে মুম্বাই। বর্তমান চ্যাম্পিয়নরা ৬ ম্যাচ খেলে ৩ জয় পেয়েছে। অন্যদিকে সমান ম্যাচে ২ জয় পাওয়া রাজস্থান আছে সপ্তম স্থানে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।