ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

ক্রিকেট

শাস্তি মেনে নিলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুন ১২, ২০২১
শাস্তি মেনে নিলেন সাকিব ছবি: শোয়েব মিথুন

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচে আচরণবিধি ভাঙায় তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। সেই সঙ্গে তাকে জরিমানা করা হয়েছে ৫ লাখ টাকা।

জানা গেছে, মোহামেডানের অধিনায়ক শাস্তি মেনে নিয়েছেন।

শনিবার ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ এই শাস্তি ঘোষণা করেন।

বিসিবি সূত্রে জানা গেছে, সাকিবের বিরুদ্ধে লেভেল-৩ পর্যায়ের আচরণবিধি ভাঙার অভিযোগ এনেছেন ম্যাচ রেফারি মোরশেদুল আলম। একই ম্যাচে লেভেল-৩ পর্যায়ের অপরাধ দ্বিতীয়বার করলে সেটির শাস্তি ২ থেকে ৫ ম্যাচের বহিষ্কারাদেশ ও জরিমানা কমপক্ষে ২৫ হাজার টাকা। ওয়েস্টিন হোটেলে জৈব সুরক্ষা বলয়ে থাকা সাকিবকে এই শাস্তি বিষয়ক চিঠি পাঠানো হয়।  সাকিব শাস্তি মেনে নেন। যে কারণে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

শুক্রবার (১১ জুন) আবাহনীর বিপক্ষে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে লাথি দিয়ে স্টাম্প ভাঙায় সাকিবকে এই শাস্তি দেওয়া হলো। ম্যাচে নিজের প্রথম ওভারের শেষ বলে আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিমের বিপক্ষে এলবিডব্লিউর আবেদন করেন সাকিব। আম্পায়ার সাকিবের আবেদনে সাড়া না দিলে লাথি মেরে স্ট্যাম্প মোহামেডানের অধিনায়ক। এর পরের ওভারে বৃষ্টি নামলে আম্পায়ার খেলা বন্ধ করলে সাকিব দুই হাতে স্টাম্প উপড়ে ফেলে মাটিতে আছড়ে মারেন।

মাঠ ছাড়ার সময় ফের ঝামেলায় জড়ান সাকিব। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক, জাতীয় দলের সাবেক অধিনায়ক ও আবাহনী লিমিটেডের প্রধান কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গেও বাকবিতণ্ডা হয় তার। পরে অবশ্য আবাহনীর ড্রেসিংরুমে গিয়ে সুজনের কাছে ক্ষমা চান সাকিব। সুজনও তাকে জড়িয়ে ধরেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুন ১২, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa