ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

তামিমের বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানো নিয়ে যা বললেন পাপন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২১
তামিমের বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানো নিয়ে যা বললেন পাপন সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন পাপন। ছবি: শোয়েব মিথুন

নিজের অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া এক ভিডিও বার্তায় আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল।

হাঁটুর ইনজুরিতে পড়ে দীর্ঘদিন ধরেই মাঠে নামা হচ্ছে না তামিমের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর নিউজিল্যান্ড সিরিজেও দেখা যাবে না তাকে। তবে বিশ্বকাপে না খেলার প্রধান কারণ হিসেবে ইনজুরিকে নয় বরং নতুনদের সুযোগ দেয়ার বিষয়টিকে গুরুত্ব দিচ্ছেন বাঁহাতি এ ওপেনার।

এনিয়ে তামিম মিডিয়ার সামনে না এলেও তাকে নিয়ে কথা বলেছেন খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তামিম অবশ্য ভিডিও বার্তা দেওয়ার আগে কথা বলেছিলেন পাপন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর সঙ্গে।

বুধবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের প্রথম টি-টোয়েন্টির বিরতিতে পাপন বলেন, ‘আমি সবসময় বলে আসছি যে আমার সময়কার বেস্ট ওপেনার হল তামিম ইকবাল। সে বেশ কয়েকদিন টি-টোয়েন্টি খেলেনি। এটা আমি খারাপ সেন্স এ বলছি না। আপনারা আগেও দেখেছেন তামিম সব কিছুই সিরিয়াসলি নেয়। এটাও সে সিরিয়াসলি নিয়েছে।  ও নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি খেলেনি, জিম্বাবুয়েতেও ওয়ানডে খেলে এসেছে, অস্ট্রেলিয়া সিরিজেও খেলেনি, এখন নিউজিল্যান্ডের সঙ্গেও নাই। কোন ম্যাচ না খেলে বিশ্বকাপ খেলতে যাওয়া এইটা নিয়ে অনেকের প্রশ্ন থাকতে পারে। ’ 

তিনি আরও বলেন, ‘দ্বিতীয়ত এখন যে দলটা-এটা কিন্তু ভাল খেলছে। একটা দল যখন ভাল খেলছে তার মধ্যে খুব একটা বদল করতে অনেকেই চায় না, এটাও একটা কারণ হতে পারে। সবমিলিয়ে ও যে কথাগুলো বলেছে- খুব ভাল কথা বলেছে। ও জানে যে ওকে রাখলে ও খেলবে। ও মনে করেছে এটা হলে অনেকের প্রতি অন্যায় হতে পারে। এটা একটা কারণ। আর সরাসরি ইনজুরি থেকে ফিরে বিশ্বকাপ খেলা, এটা খুব কঠিন। এই সিদ্ধান্ত নেওয়ার আগে আমার সঙ্গে কথা বলেছে। যে সিদ্ধান্ত নিয়েছে এটা তার ব্যাক্তিগত সিদ্ধান্ত। আমাকে যদি জিজ্ঞাস করেন, আমি বলব আজকে যে দলের তালিকাটা আমাকে দিয়েছে সেখানেও তামিম ছিল। এখন অবশ্যই থাকছে না। কিন্তু বিশ্বকাপের পরে আমাদের আরো অনেক খেলা আছে। সামনের বছর আরেকটা বিশ্বকাপ আছে। আমার আশা তামিম আবার টি-টোয়েন্টি দলে ঢুকবে এবং সে  (পরের) বিশ্বকাপে খেলবে। ’

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।