ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

শততম ম্যাচ রাঙাতে পারলেন না মাহমুদউল্লাহ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
শততম ম্যাচ রাঙাতে পারলেন না মাহমুদউল্লাহ মাহমুদউল্লাহ। ছবি: শোয়েব মিথুন

প্রথম বাংলাদেশি ও বিশ্বের অষ্টম ক্রিকেটার হিসেবে ১০০তম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অনন্য মাইলফলক স্পর্শ করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ম্যাচটি রাঙাতে পারলেন না বাংলাদেশ অধিনায়ক।

রোববার (০৫ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলায় নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে ৫২ রানে হেরে যায় বাংলাদেশ। ব্যাটিংয়েও সাফল্য পাননি এই তারকা। ব্যক্তিগত ৩ রানে আউট হন তিনি।

গত ১০০তম ম্যাচে মাহমুদউল্লাহ ৯২ ইনিংসে ব্যাট করে ১৭০৫ রান করেছেন। এসময় প্রায় ১২০ স্ট্রাইক রেটে ৫টি ফিফটিও করেছেন তিনি। পাশাপাশি ৩৩টি উইকেটও পেয়েছেন তিনি।

বাংলাদেশিদের মধ্যে মুশফিকুর রহিম আজ নিজের ৮৯তম ম্যাচে নেমে দ্বিতীয়স্থানে রয়েছেন। আর ৮৭তম ম্যাচ খেলতে নামা সাকিব আল হাসান তৃতীয়স্থানে। যেখানে গত কয়েকটি সিরিজে চোটের কারণে থাকতে না পারা তামিম ইকবাল ৭৪ ম্যাচ খেলে চতুর্থস্থানে জায়গা করে আছেন।

এদিকে বিশ্বে ১১৬ ম্যাচ খেলে সবার ওপরে রয়েছেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। এরপর যথাক্রমে রয়েছেন মোহাম্মদ হাফিজ (১১৩), রোহিত শর্মা (১১১), ইয়ন মরগান (১০৭), কেভিন ও’ব্রাইন (১০৪), মার্টিন গাপটিল (১০২) ও রস টেইলর (১০২)।

২০১৮ সালে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরে প্রথমবারের মতো অধিনায়কের দায়িত্ব পান মাহমুদউল্লাহ। বাংলাদেশের অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ জয়ও (২৫ ম্যাচে ১২ জয়) রয়েছে তার।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।