ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হেইডেন-ফিল্যান্ডারকে কোচিংয়ের দায়িত্ব দিচ্ছেন রমিজ রাজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
হেইডেন-ফিল্যান্ডারকে কোচিংয়ের দায়িত্ব দিচ্ছেন রমিজ রাজা

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার কিছুক্ষণ পরেই কোচিং স্টাফেও নতুন দুই সদস্য নিয়োগ দেয় বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেইডেন ও দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ভার্নন ফিল্যান্ডার পাকিস্তানের হয়ে কোচিং করাবেন।

আজ (১৩ সেপ্টেম্বর) এহসান মানির পর পিসিবির নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন রমিজ রাজা। তারপরেই সংবাদমাধ্যমে নতুন দুই কোচিং স্টাফকে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেন সাবেক এ ক্রিকেটার।

পিসিবি সভাপতি বলেন, ‘ম্যাথু হেইডেন বিশ্বকাপজয়ী  একজন অভিজ্ঞতাসম্পন্ন অস্ট্রেলিয়ান খেলোয়াড়। অজি ক্রিকেটারের পাকিস্তানের ড্রেসিং রুমে থাকা লাভজনক কিছু নিয়ে আসবে। আর পাকিস্তান অবশ্যই বিশ্বকাপ জেতার সামর্থ্য রাখে। এখন শুধু তাদের পারফরম্যান্স আরো ১০ শতাংশ বাড়াতে হবে। ’

ফিল্যান্ডারের ব্যাপারে রমিজ রাজা বলেন, ‘ভার্নন ফিল্যান্ডারকে আমি খুব ভালো করেই জানি। সে বোলিংয়ে দক্ষ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে তার দুর্দান্ত রেকর্ড রয়েছে। ’ 

হেইডেন এবং ফিল্যান্ডার দুর্দান্ত ক্রিকেটার ছিলেন। তবে তাদের কোচিং ক্যারিয়ার তেমন দুর্দান্ত ছিলো না। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার পর দক্ষিণ আফ্রিকার একটি স্থানীয় দলের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন ফিল্যান্ডার। অপরদিকে ২০০৯ সালে অবসর নেয়ার পর টুকটাক মিডিয়া সংক্রান্ত কাজ ছাড়া কিছু করেননি হেইডেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কোচ হিসেবে প্রথমবারের মতো ক্যারিয়ারের শুরু করতে যাচ্ছেন সাবেক এ অজি ওপেনার।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।