ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ড্রেকস ঝড়ে নাটকীয় জয়ে সিপিএল চ্যাম্পিয়ন প্যাট্রিয়টস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
ড্রেকস ঝড়ে নাটকীয় জয়ে সিপিএল চ্যাম্পিয়ন প্যাট্রিয়টস

দলের তারকা ওপেনাররা ব্যর্থ। ইনিংস বড় করতে পারেননি টপঅর্ডারের অন্যরাও।

তবে হাল ছাড়েননি ৬ নাম্বারে ব্যাট করতে নামা ডমিনিক ড্রেকস। তার ঝড়ো ব্যাটিংয়েই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে সেন্ট লুসিয়া কিংসকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা উদযাপন করে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা সেন্ট লুসিয়া নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। জবাবে ব্যাট করতে নেমে শেষ বলে জয় নিয়ে মাঠ ছাড়ে প্যাটট্রিয়টস।

১৬০ রানের লক্ষ্যে খেলতে নামা প্যাটট্রিয়টসের ওপেনার গেইল প্রথম ওভারেই শূন্য রানে রোস্টন চেজের বলে বোল্ড হয়ে ফেরেন। চতুর্থ ওভারে বিদায় নেন আগের দুই ম্যাচসহ পুরো টুর্নামেন্টে অসাধারণ খেলা আরেক ওপেনার লুইস। ওহাব রিয়াজ ফেরান এই বিধ্বংসী ব্যাটসম্যানকে।

দলের বিপদে এগিয়ে আসেন জশুয়া ডা সিলভা ও শেরফানে রাদারফোর্ড। এই জুটির ৪৫ রান প্রাথমিক বিপর্যয় সামাল দেয়। তবে ৫ রানের ব্যবধানে দুজনই আউট হলে ফের বিপাকে পড়ে প্যাট্রিয়টস। ডা সিলভা ৩২ বলে ৩৭ ও রাদারফোর্ড ২২ বলে ২৫ রান করেন। এরপর উইকেটে আসা অধিনায়ক ডোয়েন ব্রাভোও দ্রুতই বিদায় নেন।

তবে এরপর দলকে প্রায় একাই টেনে নেন অখ্যাত বাঁহাতি ড্রেকস। ষষ্ঠ উইকেট জুটিতে ফ্যাবিয়েন অ্যালেনের সঙ্গে ২৭ বলে ৪৪ রান তোলেন। আর নিজে খেলেন ঝড়ো এক ইনিংস। শেষ বলে এক রান নিয়ে অপরাজিত থেকেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ২৪ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৪৮ করা এই ব্যাটসম্যান ম্যাচ সেরা ইনিংসই খেলেন।

সেন্ট লুসিয়ার হয়ে ওহাব রিয়াজ ২টি উইকেট পান।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে সেন্ট লুসিয়ার ব্যাটসম্যানরাও স্বস্তি নিয়ে ব্যাট করতে পারেননি। সর্বোচ্চ ৪৩ রান করে করেন ওপেনার রাহকিম কর্নওয়াল ও রোস্ট চেজ। কেমো পলের ব্যাট থেকে আসে ২১ বলে ৩৯ রানের ইনিংস।

প্যাটট্রিয়টসের হয়ে ২টি করে উইকেট পান ফাওয়াদ আহমেদ ও নাসিম শাহ।

অসাধারণ ইনিংস খেলে দলকে জেতানো ড্রেকস ফাইনালের ম্যাচ সেরা নির্বাচিত হন। আর টুর্নামেন্ট সর্বোচ্চ ৪৪৬ রান করা রোস্টন চেজ আসরের সেরা খেলোয়াড় হন।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa