ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বিশ্বকাপের পর টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
বিশ্বকাপের পর টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি

তিন দিন আগে ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়া নিয়ে জোর গুঞ্জন উঠেছিল। তবে সে গুঞ্জন উড়িয়ে দিয়েছিল বিসিসিআই।

এবার সত্যি সত্যি নিজে থেকেই বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন ভারতীয় এ ব্যাটসম্যান।  

আজ (১৬ সেপ্টেম্বর) বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক বিবৃতিতে বিষয়টি জানান বিরাট কোহলি। তিনি বলেন, ‘টি-টোয়েন্টির অধিনায়ক থাকা অবস্থায় আমি আমার সবকিছু দলকে দিয়ে গেছি। এখন টি-টোয়েন্টির ব্যাটসম্যান হিসেবেও এ ধারা অব্যাহত রাখবো। ’

কোচ এবং ভারতীয় ওপেনার রোহিতের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান কোহলি। তিনি বলেন, ‘অবশ্যই এ সিদ্ধান্ত নেয়ার জন্য আমি অনেক সময় নিয়েছি। আমার কাছের দুইজন মানুষ এবং উপর পর্যায়ের ব্যক্তিবর্গের গুরুত্বপূর্ণ লোক রবি ভাই (রবি শাস্ত্রী) এবং রোহিতের (শর্মা) সঙ্গে দীর্ঘ সময় ধরে অনেক আলোচনা করার পর আমি এ সিদ্ধান্ত নিয়েছি যে, অক্টোবরে দুবাইয়ে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আমি এ ফরম্যাটে আর অধিনায়ক হিসেবে থাকছি না। ’

‘আমি বিসিসিআই সেক্রেটারী জয় শাহ এবং সভাপতি সৌরভ গাঙ্গুলিসহ সকল নির্বাচকের সঙ্গেও এ বিষয়ে কথা বলেছি। আমি আমার সর্বোচ্চ সামর্থ্য দিয়ে ভারতীয় ক্রিকেট ও নিজ দলের জন্য সবসময় লড়ে যাব। ’- যোগ করেন তিনি।

অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে আশানুরূপ সফলতা পাননি কোহলি। ২০১৭ সালের জানুয়ারিতে এ ফরম্যাটের হয়ে নেতৃত্ব পাওয়ার পর ৪৫টি ম্যাচ নেতৃত্ব দিয়ে ভারতের হয়ে জিতেছেন মাত্র ২৭টি ম্যাচ।

ভারতীয় দলের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে রোহিত শর্মাকে নিয়েই গুঞ্জন বেশি উঠছে। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে পাঁচটি শিরোপা জেতেন তিনি। কোহলি না থাকা অবস্থায় দলকে নেতৃত্ব দিয়েছেন ১৯টি ম্যাচে। তন্মধ্যে ১৫টিতেই সফলতা পেয়েছেন ভারতীয় এ ওপেনার। পরিসংখ্যান যদিও রোহিতকে অধিনায়ক মানছে তবে বিসিসিআই কি চায়, এখন সেটিই দেখার বিষয়।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa