ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ইংলিশ সাবেক পেসার খেলবেন ইতালির হয়ে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
ইংলিশ সাবেক পেসার খেলবেন ইতালির হয়ে

আগামী মাস থেকে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্ব শুরু হচ্ছে। এরই লক্ষ্যে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে ইতালি ক্রিকেট দল।

আর সেই স্কোয়াডে ডাক পেয়েছেন ইংল্যান্ডের সাবেক পেসার জ্যাড ডার্নবাচ।

২০১১ থেকে ২০১৪ পর্যন্ত ৩৫ বছর বয়সী এ পেসার ইংল্যান্ডের জার্সিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ৫৮টি ম্যাচ খেলেছেন। তবে গত কয়েক মৌসুম ধরেই কাউন্টি ক্রিকেটে অনিয়মিত হয়ে পড়েছেন তিনি। চলতি মৌসুম শেষে সারে ক্রিকেট ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে তার।  

মাতৃসূত্রে ইতালিতে খেলার অনুমতি পাওয়া ডার্নবাচ ইংল্যান্ডের হয়ে সর্বশেষ খেলেছেন বাংলাদেশের মাটিতে। চট্টগ্রামে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা ম্যাচটিই ইংলিশদের হয়ে তার শেষ ম্যাচ।

গ্যারেথ বার্গকে অধিনায়ক করে ইতালির বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা করা হয়েছে। দলের হেড কোচের দায়িত্বও পালন করবেন বার্গ। তার সহকারী কোচ হিসেবে কাজ করবেন ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ওয়াইস শাহ।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বর্তমানে ২৬তম অবস্থানে রয়েছে ইতালি। র‍্যাংকিংয়ের ভিত্তিতে বাছাইপর্বের টিকিট পেয়েছে ইতালি। আগামী ১৫ থেকে ২১ অক্টোবরের মধ্যে জার্সি, জার্মানি ও ডেনমার্কের বিপক্ষে খেলবে তারা। বাছাইপর্বের স্বাগতিক দেশ স্পেন। এখান থেকে দুইটি দেশ বৈশ্বিক বাছাইপর্বের টিকিট পাবে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa