ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবকে প্রশংসায় ভাসালেন ম্যাককালাম ও মরগান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
সাকিবকে প্রশংসায় ভাসালেন ম্যাককালাম ও মরগান

আইপিএলের দ্বিতীয়পর্বে রোববার (৩ অক্টোবর) প্রথমবারের মতো কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) একাদশে জায়গা করে নেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সুযোগ পেয়েই দুর্দান্ত খেলে নিজের যোগ্যতার জানান দেন তিনি।

তার এমন পারফরম্যান্সে মুগ্ধ কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ‘ডু অর ডাই’ ম্যাচে একাদশে জায়গা পেয়ে বোলিং ও ফিল্ডিংয়ে দারুণ নৈপুণ্য দেখিয়ে কলকাতার জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন সাকিব। এ জয়ে প্লে-অফ নিশ্চিত করার পর সাকিবের ভূয়সী প্রশংসা করেন ম্যাককালাম।

নিউজিল্যান্ডের এ তারকা ক্রিকেটার বলেন, ‘সাকিব শুধু বল হাতেই দুর্দান্ত ছিল না, তার করা রান আউটটাও দারুণ ছিল। অভিনন্দন তাকে। এই মুহূর্তগুলো ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিল। ’

এর আগে সাকিবের প্রশংসা করতে ভূলেননি কলকাতার অধিনায়ক ইয়ন মরগানও। তিনি বলেন, ‘আজকের (রবিবারের) ম্যাচে সাকিবের বিরাট প্রভাব ছিল। তার মতো একজন অভিজ্ঞ যোদ্ধা দলে থাকাটা অনেক বড় পাওয়া। ’

প্রথমে ফিল্ডিং করতে নামা কলকাতার হয়ে সপ্তম ওভারে বল করতে এসে মাত্র ৪ রান খরচ করেন সাকিব। পঞ্চম বলে দুর্দান্ত থ্রোতে রান আউট করেন ২৬ রান করে এগিয়ে যাওয়া হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। এ উইকেট পেয়েই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন সাকিব। পরবর্তীতে হায়দরাবাদের ব্যাটার অভিষেক শর্মাকেও আউট করেন তিনি। ম্যাচজুড়ে ৪ ওভার বল করে মাত্র ২০ রান খরচ করেন সাকিব।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।