ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

নাসুমদের হটিয়ে সেপ্টেম্বরের সেরা লামিচানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
নাসুমদের হটিয়ে সেপ্টেম্বরের সেরা লামিচানে

বাংলাদেশ দলের স্পিনার নাসুম আহমেদ ও যুক্তরাষ্ট্রোর জাসকারান মালহোত্রাকে চাপিয়ে আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নেপালের তারকা ক্রিকেটার সন্দিপ লামিচানে।  

প্রথমবারের মতো চলতি বছরের সেপ্টেম্বরে আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ বা মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে মনোনয়ন পেয়েছেন বাঁহাতি এই স্পিনার। পাঁচ ম্যাচের ওই সিরিজে ৮ উইকেট শিকার করেছিলেন তিনি। বাকিদের তুলনায় রানও খরচ করেছেন কম। দুর্দান্ত পারফরম্যান্সে তালিকায় জায়গা করে নিলেও সেরার পুরস্কার লুফে নিলেন লামিচানে।

গত মাসে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগ-২ এ অসাধারণ বোলিং নৈপুণ্য প্রদর্শন করেছেন লামিচানে। ৬ ওয়ানডেতে ১৮ উইকেট নেন তিনি। নেপালের এ স্পিনারের অসাধারণ ফর্মের কারণে বাকি দুইজনকে হটিয়ে সেপ্টেম্বরের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

একই টুর্নামেন্টে ৬ ম্যাচে ২৬১ রান করেন যুক্তরাষ্ট্রে বংশোদ্ভূত মালহোত্রা। আসরে পাপুয়া নিউ গিনির বিপক্ষে এক ওভারে ছয় ছক্কা মারার রেকর্ডও গড়েন তিনি। ওয়ানডেতে দ্বিতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়েছিলেন তিনি। এক ওভারে ছয় ছক্কার ইনিংসে অপরাজিত ১৭৩ রান করেন মালহোত্রা। তার ইনিংসে ৪টি চার ও ১৬টি ছক্কা ছিলো। এমন দুর্দান্ত ইনিংস খেলে সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিলেও নির্বাচিত হননি যুক্তরাষ্ট্রের এ ব্যাটার।

এর আগে গত মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম। এরপর গত জুলাই মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa