ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইসলামের প্রতি আকৃষ্ট হেইডেন, পড়ছেন কোরআন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
ইসলামের প্রতি আকৃষ্ট হেইডেন, পড়ছেন কোরআন

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান ম্যাথু হেইডেন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়েছেন। খুব অল্প সময়েই পাকিস্তান দলের খেলোয়াড়দের সঙ্গে সখ্যতা তৈরি হয়েছে হেইডেনের।

কোচিং প্যানেলে এই অজি ক্রিকেটারের অন্তর্ভুক্তি পর মাঠের পারফর্মেন্সও পাকিস্তানি ব্যাটারদের স্পষ্ট উন্নতি লক্ষ্য করা যাচ্ছে। সুপার টুয়েলভের পাঁচ ম্যাচেই দাপুটে ব্যাটিং করেছেন দলটির ব্যাটাররা।

নিজে খ্রিষ্টধর্মের অনুসারী হলেও ইসলাম ধর্ম সম্পর্কে নতুন করে জানার আগ্রহ তৈরি হয়েছে ম্যাথু হেইডেনের। পাকিস্তানি ওপেনার রিজওয়ানের কাছ থেকে ইসলাম ধর্মের প্রধান ধর্মগ্রন্থ পবিত্র কোরআনের একটি ইংরেজি সংস্করণ উপহার পেয়েছেন হেইডেন। যা নিয়ে রিজওয়ানের সঙ্গে বসে আলোচনাও করেছেন হেইডেন।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘নিউজ ক্রপ অস্ট্রেলিয়া’কে দেওয়া সাক্ষাৎকারে ম্যাথু হেইডেন জানান, প্রতিদিন তিনি অল্প অল্প করে পবিত্র কোরআন পড়ছেন।

হেইডেন বলেন, ‘তিনি (রিজওয়ান) আমাকে কোরআনের একটি ইংরেজি সংস্করণ উপহার দিয়েছেন। আমরা প্রায় আধা ঘণ্টা মেঝেতে বসে এটি নিয়ে আলোচনাও করেছিলাম। আমি প্রতিদিন একটু একটু করে এটি (কোরআন) পড়ছি। রিজি আমার প্রিয় ব্যক্তিদের একজন, একজন চ্যাম্পিয়ন মানুষ। ’

হেইডেন মনে করেন, ধর্মের (ইসলাম) কারণেই আরও ঐক্যবদ্ধ হয়েছেন পাকিস্তানের ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।