ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কিউইদের বিপক্ষে প্রথম টেস্টে নেই কোহলি, অধিনায়ক রাহানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
কিউইদের বিপক্ষে প্রথম টেস্টে নেই কোহলি, অধিনায়ক রাহানে

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর এই ফরম্যাটের নেতৃত্ব ছেড়েছেন বিরাট কোহলি। এরপর তার স্থলাভিষিক্ত হয়েছেন রোহিত শর্মা।

তবে ভারতের টেস্ট দলের নেতৃত্ব এখনও ছাড়েননি কোহলি। কিন্তু আসন্ন নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। আর পুরো সিরিজে বিশ্রামে থাকবেন রোহিতসহ বিশ্বকাপ দলের আরও কয়েকজন সিনিয়র ক্রিকেটার।

শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম সিরিজ উপলক্ষে ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কোহলি বিশ্রামে থাকায় প্রথম টেস্টে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন আজিঙ্কা রাহানে। দ্বিতীয় টেস্টে নেতৃত্বভার ফেরত পাবেন কোহলি। চেতেশ্বর পূজারাকে করা হয়েছে সহ-অধিনায়ক।

২৫ নভেম্বর কানপুরে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মুম্বাইয়ে ৩ ডিসেম্বর থেকে।

তরুণ উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থকে বিশ্রামে পাঠিয়ে দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ ঋদ্ধিমান সাহাকে। এছাড়া শিখর ভারতও উইকেটরক্ষক হিসেবে ডাক পেয়েছেন। ফিরেছেন জয়ন্ত যাদব। দলে নেওয়া হয়েছে শ্রেয়াস আইয়ারকে। বিশ্রামে পাঠানো হয়েছে যশপ্রীত বুমরা এবং মোহাম্মদ শামিকেও। পেসারদের মধ্যে দলে আছেন ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ এবং উমেশ যাদব। স্পিন বিভাগ সামলাবেন রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল এবং জয়ন্ত যাদব।

প্রথম টেস্টের জন্য ভারতীয় দল: আজিঙ্কা রাহানে (অধিনায়ক), চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, ঋদ্ধিমান সাহা, শিখর ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।