ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ শুরু ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ শুরু ভারতের

বিশ্বকাপে নাকানি-চুবানি খাওয়া ভারত এবার ঘরের মাঠে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারালো। প্রথমে ব্যাট করতে নেমে ১৬৪ রান সংগ্রহ করে সফরকারীরা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় রোহিত শর্মার ভারত।  

জয়পুরে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ভুবনেশ্বর কুমারের বলে উইকেট হারায় ওপেনার ড্যারিল মিচেল। এরপর ব্যাট করতে নামা মার্ক চ্যাপম্যানকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে যান মার্টিন গাপটিল। ১০৯ রানের অসাধারণ জুটি গড়েন এ দুই ব্যাটার। চ্যাপম্যানকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন অশ্বিন। অর্ধশতক হাঁকিয়ে সাঝঘরে ফেরেন ওভার।

একই ওভারে ব্যাট করতে নামা গ্লেন ফিলিপসকে নিজের দ্বিতীয় শিকার বানান অশ্বিন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। ১৬৪ রানে তাদের ইনিংস। কিউইদের হয়ে ৪২ বলে সর্বোচ্চ ৭০ রান করে ওপেনার গাপটিল। ভারতের পক্ষে ৪ ওভারে ২৩ রান দিয়ে দুই উইকেট নেন অশ্বিন। জোড়া উইকেট শিকার করেন ভুবনেশ্বর কুমারও।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুন শুরু করেন রোহিত শর্মা ও কে এল রাহুল। কিন্তু ১৪ বলে ১৫ রান করে বিদায় নেন লোকেশ রাহুল। তৃতীয় উইকেটে নেমে দলের হার দরেন সূর্যকুমার যাদব। তাকে সঙ্গ জয়ের দিকে এগিয়ে যান অধিনায়ক রোহিত। কিন্তু বেশিক্ষণ থিতু হনে পারেননি তিনি। ব্যক্তিগত ৪৮ রানে ট্রেন্ট বোল্টের বলে উইকেট হারান রোহিত।  

রোহিতের ফেরার পর ব্যাট করতে নামা ঋষভ পন্থকে সঙ্গে নিয়ে জয়ের দিকে এগোতে থাকেন যাদব। ৪০ বলে ৬২ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হন তিনি। এরপর শ্রেয়স আয়ার ও বেঙ্কটেশ আয়ার ব্যর্থ হয়ে ফিরে গেলে চাপে পড়ে যায় ভারত। তবে শেষ ওভারে থিতু হয়ে থাকা পন্থ চার মেরে দলের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।