ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

'মানুষের মুখ বন্ধ করতে পারব না, তাই নিজেদের কান বন্ধ রাখছি'

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
'মানুষের মুখ বন্ধ করতে পারব না, তাই নিজেদের কান বন্ধ রাখছি'

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর দেশের মাটিতে পাকিস্তানের কাছে একই ফরম্যাটের সিরিজে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ। এদিকে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে একই দলের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের মতো দীর্ঘ ফরম্যাটেও বাংলাদেশের সাম্প্রতিক পাফরম্যান্স হতাশাজনক। কিন্তু এই কঠিন সময়ে সমালোচনা থেকে বাঁচতে 'নিজেদের কান বন্ধ রাখার' পথ বেছে নিয়েছে মুমিনুলবাহিনী।

বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল হক বলেন, 'শেষ পর্যন্ত এই খারাপ সময় থেকে বেরিয়ে আসতে হলে আমাদের নিজের কাজেই মনোযোগ দিতে হবে। কারণ, বাইরে লোকে কথা বলবেই। আপনি তো মানুষের মুখ বন্ধ করতে পারবেন না। তাই আমার কাছে মনে হয় যে নিজের কান বন্ধ রাখতে হবে। এটাই আমি বিশ্বাস করি। সবাইকে সেটাই বলেছি। সবাই সেভাবেই কাজ করছে। '

টি-টোয়েন্টিতে ব্যর্থতায় ড্রেসিংরুমে যে হতাশ মনোভাব, সেটা টেস্ট সিরিজে টেনে আনতে চান না টেস্ট অধিনায়ক, 'আমি, রাহি, ইবাদত- সবাই কিন্তু মূলত টেস্ট খেলোয়াড়। আমরা সবাই আমাদের দায়িত্বটা জানি। এখানে টি-টোয়েন্টিতে ব্যর্থতার হতাশা খুব বেশি প্রভাব ফেলবে বলে মনে হয় না। তবে আমরা তো আবেগপ্রবণ মানুষ। তাই সবাই সবাইকে সাহায্য করার চেষ্টা করছি। এ সময়ে মানসিকভাবে অনেকে দুর্বল হয়ে যায়। দুর্বল হই এই কারণে যে আমরা বাইরের কথাগুলো অনেক বেশি নিই। আমি চেষ্টা করছি, বাইরের কথায় কান না দিয়ে নিজের কাজে মনোযোগ দেই। '

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।