ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

কানপুর টেস্ট

নিউজিল্যান্ডকে কঠিন চ্যালেঞ্জ ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
নিউজিল্যান্ডকে কঠিন চ্যালেঞ্জ ভারতের

শ্রেয়াস আইয়ার ও ঋদ্ধিমান সাহার দুটি ফিফটির ওপর ভর করে কানপুর টেস্টে ২৮৪ রানের লক্ষ্য দেয় ভারত। এরপর দিনশেষে ওপেনার উইল ইয়ংকে বিদায় করে নিউজিল্যান্ডকে চাপে ফেলে দেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

জিততে হলে এখন রেকর্ড গড়তে হবে কিউইদের।

টেস্ট অভিষেকেই সেঞ্চুরি হাঁকিয়ে তাক লাগিয়ে দেওয়া শ্রেয়াস দ্বিতীয় ইনিংসেও ৬৫ রানের দারুণ এক ইনিংস উপহার দেন। ১ উইকেটে ১৪ রান নিয়ে ব্যাট করতে নামা ভারতকে চতুর্থ দিনের শুরুতে বেশ চাপে রাখেন নিউজিল্যান্ডের পেসাররা।  

১০০ রানের লিড পাওয়ার আগেই স্বাগতিকরা হারিয়ে বসে ৫ উইকেট। এরপর আইয়ার, অশ্বিন (৩২), এক বছর পর টেস্ট দলে ফেরা ঋদ্ধিমান সাহা (৬১*) এবং অক্ষর প্যাটেলের (২৮*) কার্যকর কয়েকটি ইনিংসে ভর করে ৭ উইকেটে ২৩৪ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। বল হাতে ৩টি করে উইকেট নেন দুই কিউই পেসার টিম সাউদি এবং কাইল জেমিসন। ১ উইকেট এজাজ প্যাটেলের।

ভারতের ছুড়ে দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ রান তুলতেই ইয়ংয়ের উইকেট হারায় নিউজিল্যান্ড। শেষ দিনে নিউজিল্যান্ডের লক্ষ্য এখন ২৮০ রান, হাতে আছে ৯ উইকেট। টম ল্যাথামের সঙ্গে উইকেটে আছেন নাইটওয়াচম্যান উইলিয়াম সমারভিল। তবে ভারতের মাটিতে ২৮০ রান তাড়া করে জেতার কোনো রেকর্ড এখন পর্যন্ত নেই। ২৫০ রানের বেশি লক্ষ্যে জয় আছে মাত্র ১টি। ১৯৮৭ সালে ২৭৬ রানের লক্ষ্য পার করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ফলে কিউইদের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa