ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ক্রিকেট

দেশে ফিরেছে ইতিহাসগড়া নারী দল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
দেশে ফিরেছে ইতিহাসগড়া নারী দল

বিশ্বকাপ বাছাইপর্বে ঐতিহাসিক সাফল্যের পর দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। জিম্বাবুয়ে থেকে বুধবার সকাল পৌনে ৯টার দিকে ওমানের মাস্কাট হয়ে ঢাকায় এসে পৌঁছায় বাংলাদেশের মেয়েরা।

অবশ্য প্রথমবারের মতো বিশ্বকাপ নিশ্চিত করে দেশে ফিরেও উৎসবের সুযোগ পাচ্ছে না নিগার সুলতানা জ্যোতিরা। বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে পুরো দলকে। জানা গেছে, অন্তত ৫ দিন কোয়ারেন্টিনে থাকবেন নারী ক্রিকেটাররা।

আফ্রিকার দেশ জিম্বাবুয়েতে ওমিক্রনের প্রকোপ আশীর্বাদ হয়ে এসেছে বাংলাদেশ নারী দলের জন্য। এর ফলে অবসান হয়েছে দীর্ঘ অপেক্ষার। আইসিসির র‌্যাঙ্কিংয়ে ৫ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ। আর এ কারণেই ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বে প্রথমবারের মতো জায়গা করে নিল সালমা খাতুন, জাহানারা আলমরা।

গণমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের ম্যানেজার তৈহিদ মাহমুদ জানান, বাংলাদেশ নারী দলকে প্রাথমিকভাবে পাঁচ দিনের কোয়ারেন্টিন পালন করতে হবে। এর মাঝে তাদের করোনা পরীক্ষা দিতে হবে।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে গিয়েছিল নিগার সুলতানা নেতৃত্বাধীন দল।

আগামী বছর নিউজিল্যান্ডে হবে নারীদের ওয়ানডে বিশ্বকাপ। যেখানে প্রথমবারের মতো খেলতে নামবে বাংলাদেশ দল।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa