ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতকে হারিয়ে যুবাদের তিনে তিন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
ভারতকে হারিয়ে যুবাদের তিনে তিন 

প্রান্তিক নওরোজ নাবিল ও মাহফিজুল ইসলামের দারুণ ব্যাটিংয়ে লড়ার মতো পুঁজি পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরপর দুর্দান্ত বোলিংয়ে ভারত অনূর্ধ্ব-১৯ 'এ' দলকে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিল টাইগার যুবারা।

কলকাতার ইডেন গার্ডেনসে বৃহস্পতিবার যুব ওয়ানডে সিরিজের ম্যাচে ৬ রানে জিতেছে বাংলাদেশ। আর তাতেই পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো সফরকারীরা।

শুরুতে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভার ব্যাট করে সব উইকেট হারিয়ে ২৩০ রান তুলতে পারে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সর্বোচ্চ ৬৭ রান আসে নাবিলের ব্যাট থেকে এবং মাহফিজুল করেন ৫৬ রান। বাকিদের মধ্যে বলার মতো রান করেন কেবল ফাহিম (২১) ও নাইমুর (২০)।  

বল হাতে ভারতের রিশিথ একাই নেন ৫ উইকেট। এছাড়া গার্ভ ও নিশান্ত নেন ১টি করে উইকেট।

জবাবে ৪৯.৪ ওভারে ২২৪ রান করতেই অলআউট হয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ 'এ' দল। শেষ ৭ বলে তাদের দরকার ছিল কেবল ৯ রান, হাতে তখনও দুই উইকেট। সেখান থেকে দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ বের করে নেন তানজিম-মেহরবরা। ভারতীয় ব্যাটার অংকৃশ ৮৮ রান করলেই দল জেতাতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান এসেছে আরিয়ানের ব্যাট থেকে।

বল হাতে তানজিম ও মেহরব তুলে নেন ৩টি করে উইকেট। এছাড়া রিপদ ২টি এবং রকিবুল ও নাইমুর নেন ১টি করে উইকেট।

এর আগে সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ১১৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবারা।   

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad