ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

বিশ্বকাপে কোহলিদের পারফরম্যান্সে ক্ষুব্ধ গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
বিশ্বকাপে কোহলিদের পারফরম্যান্সে ক্ষুব্ধ গাঙ্গুলী

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্যতম ফেভারিট দল ছিল ভারত। কিন্তু নিজেদের প্রথম দুই ম্যাচে তারা হেরে যায় পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে।

আর তাতে শক্তিশালী দল নিয়েও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় কোহলিবাহিনীকে। সাম্প্রতিক সময়ে এটাই ভারতীয় দলের সবচেয়ে বাজে পারফরম্যান্স বলে মনে করেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

সম্প্রতি এক অনুষ্ঠানে সৌরভ বলেন, '২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি এবং ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে খুব একটা খারাপ খেলেনই ভারত। চ্যাম্পিয়নস ট্রফিতে ফাইনালে খেলে পাকিস্তানের কাছে হেরেছিল দল। এরপর ওয়ানডে বিশ্বকাপে সব ম্যাচ ভালো খেলেও সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছিল। একদিন একটা দলের খারাপ যেতেই পারে। '

কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খেলার ধরন পছন্দ হয়নি গাঙ্গুলীর। একসময় ভারতকে নেতৃত্ব দেওয়া এই সাবেক ব্যাটার বলেন, 'টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা যেভাবে খেলেছি তাতে আমি হতাশ। গত চার-পাঁচ বছরে এত খারাপ আমরা খেলিনি। দেখে মনে হচ্ছিল ক্রিকেটাররা স্বাধীনভাবে খেলতে পারছিল না। শীর্ষ প্রতিযোগিতায় এরকম হয়। আমার মনে হয়েছে ভারতীয় দল নিজের ক্ষমতার ১৫ শতাংশ খেলেছে। '

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারে ভারত। এরপর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারে ৮ উইকেটে। তবে পরের তিন ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়াকে হারালেও সেমিফাইনালের আগেই বিদায় নেন কোহলিরা, যা নিয়ে নিজ দেশে ব্যাপক সমালোচনার মুখে পড়েন তারা। এতদিন এ ব্যাপারে চুপ থাকলেও এবার গাঙ্গুলীও জানিয়ে দিলেন নিজের মত।  

তবে বিশ্বকাপের পর ভারতীয় দলে বেশ কিছু বড় পরিবর্তন এসেছে। কোচের পদ ছেড়েছেন রবি শাস্ত্রী। তার জায়গায় এসেছেন জাতীয় দলে গাঙ্গুলীর সাবেক সতীর্থ ও কিংবদন্তি ব্যাটার রাহুল দ্রাবিড়। আর টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছেড়েছেন কোহলি। তার জায়গায় নেতৃত্ব পেয়েছেন রোহিত শর্মা।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa