ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টির হানায় মিরপুর টেস্টের তৃতীয় দিনও অনিশ্চিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
বৃষ্টির হানায় মিরপুর টেস্টের তৃতীয় দিনও অনিশ্চিত ছবি: শোয়েব মিথুন

সফরকারী পাকিস্তানের বিপক্ষে মিরপুর টেস্টের তৃতীয় দিনেও বৃষ্টি বাঁধায় মাঠে গড়াচ্ছে না খেলা। সময়মতো খেলা শুরু হচ্ছে না জেনে মাঠেও আসেনি দুই দলের ক্রিকেটাররা।

 

প্রকৃতির এমন বিরূপ অবস্থা দেখে সবাইকে হোটেলেই থাকার পরামর্শ দিয়েছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ। আবহাওয়া পূর্বাভাস বলছে, সোমবার (৬ ডিসেম্বর) সারাদিনই বৃষ্টি হতে পারে। যে কারণে আজকেও খেলা মাঠে গড়ানো নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

রোববার (৫ ডিসেম্বর) দ্বিতীয় দিনে বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ায় আজ আধঘণ্টা আগে খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু প্রকৃতির কাছ থেকে কোনো সুখবর নেই। আগেভাগে শুরু তো বহুদূর, সারাদিনে খেলা হতে পারে কিনা, সেটি নিয়েই শঙ্কা দিনের শুরুতেই। অঝোরধারায় বৃষ্টি হওয়ার কারণে মাঠ ও উইকেট ঢেকে রাখা হয়েছে যথারীতি। মাঠের নানা জায়গায় জমেছে পানি।

এর আগে দ্বিতীয় দিনে বৃষ্টি ও বাজে আবহাওয়ার বাধা অব্যাহত ছিল। ফলে মাত্র ৬.২ ওভার খেলা হওয়ার পরই বিকেল ৩টায় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। সকাল ৯টা ৩০ মিনিটে খেলা শুরু হওয়ার কথা থাকলেও তা গড়ায় বেলা ১২টা ৫০ মিনিটে। প্রথম দিনে অপরাজিত থাকা দুই ব্যাটার বাবর আজম ও আজহার আলী এদিন করেন শতরানের জুটি। ২০৪ বলে এ পার্টনারশিপ গড়েন তারা। এরপর ব্যাট হাতে ক্যারিয়ারের ৩৪তম অর্ধশক তুলে নেন আজহার আলী। ১২৬ বলে তিনি দেখা পান ফিফটির। রান বাড়াতে থাকা এ দুই ব্যাটারদের যখন প্রতিরোধ করতে ব্যর্থ হচ্ছিল বাংলাদেশ এরপরই আবার বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি।

বেলা ১টা ২০ মিনিটে ফের বন্ধ হয় দ্বিতীয় দিনের খেলা। সে পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৬৩.২ ওভারে পাকিস্তান সংগ্রহ পায় ১৮৮ রান। দ্বিতীয় দিনে মোট ৬.২ ওভার খেলা হয়েছে, রান এসেছে ২৭। ব্যাট হাতে অপরাজিত থাকা বাবর আজম খেলছেন ৭১ রানে, আজহার আলি ৫২ রানে।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।