ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কোহলির অধিনায়কত্ব হারানোর কারণ জানালেন গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
কোহলির অধিনায়কত্ব হারানোর কারণ জানালেন গাঙ্গুলী

অনেকটা অনুমিতভাবেই ভারতের ওয়ানডে দলের নেতৃত্ব হারিয়েছেন বিরাট কোহলি। যদিও তাকে সরিয়ে দেওয়ার কারণ তখন খোলাসা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তবে একদিন পর এ নিয়ে মুখ খুললেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী।  

ভারতীয় এক সংবাদ সংস্থাকে গাঙ্গুলী জানান, বোর্ড এবং নির্বাচকদের যৌথ সিদ্ধান্তে কোহলীকে অধিনায়কত্ব থেকে সরানো হয়েছে। তিনি বলেন, “এই (কোহলিকে সরানোর) সিদ্ধান্ত বোর্ড এবং নির্বাচকদ যৌথভাবে নিয়েছে। বোর্ড কোহলিকে টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে না সরতে অনুরোধ করেছিল। কিন্তু কোহলি রাজি হয়নি। এরপরেই নির্বাচকরা সিদ্ধান্ত নেন, সাদা বলের দুই ফরম্যাটে আলাদা অধিনায়ক রাখার মানে হয় না। তাই কোহলিকে টেস্ট অধিনায়ক রাখার সিদ্ধান্ত নেওয়া হয় এবং সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেওয়া হয় রোহিতকে। আমি নিজে ব্যক্তিগতভাবে কোহলির সঙ্গে কথা বলেছি। নির্বাচক কমিটির চেয়ারম্যানও তার সঙ্গে কথা বলেছেন। ”

ওয়ানডে অধিনায়ক হিসেবে অবদানের জন্য কোহলিকে ধন্যবাদও জানিয়েছেন গাঙ্গুলী। সেই সঙ্গে রোহিতের নেতৃত্বের প্রতি আস্থার কথাও জানিয়েছেন তিনি, “রোহিতের নেতৃত্ব দেওয়ার ক্ষমতার ওপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে। আর কোহলি টেস্ট অধিনায়ক হিসেবে থাকছে। বোর্ডের সভাই এ ব্যাপারে একমত যে, ভারতীয় ক্রিকেট সঠিক হাতেই রয়েছে। ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে অবদানের জন্য কোহলিকে অনেক ধন্যবাদ। ”

ওয়ানডে অধিনায়ক হিসেবে ৯৫টি ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়ে ৬৫টি ম্যাচে জয় পেয়েছিলেন কোহলি। তার অধীনে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠেছিল ভারত। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে হেরেছিল তারা। কিন্তু সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়ার পর টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়েন কোহলি।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।