ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিসিবির প্রশংসা করলেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
বিসিবির প্রশংসা করলেন মাহমুদউল্লাহ

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থতা ছাপিয়ে আলোচনায় উঠে এসেছিল বোর্ড ও ক্রিকেটারদের পাল্টাপাল্টি বক্তব্য। এরপর ঘরের মাটিতে পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের হোয়াইটওয়াশ হওয়ার পর ক্রিকেটারদের পাশাপাশি বিসিবিরও মুণ্ডুপাত করছেন সমর্থকরা।

তবে এই দুঃসময়ে বিসিবির পাশে দাঁড়ালেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।  

আজ শুক্রবার মিরপুরে বিসিবি একাডেমি কাপের উদ্বোধন করতে এসে মাহমুদউল্লাহ বলেন, 'ভালো পারফর্ম করলে অবশ্যই আপনি নজরে থাকবেন। আপনাকে শীর্ষ পর্যায়ে খেলার সুযোগ-সুবিধাগুলো দেওয়া হবে। কিন্তু দিন শেষে নিজের ওপরও অনেক কিছু থাকে। আমি কীভাবে তৈরি হতে চাই, আমার লক্ষ্যটা কী, নিজেকে কীভাবে দেখছি আন্তর্জাতিক পর্যায়ে খেলার জন্য- এগুলো গুরুত্বপূর্ণ। আর আমার মনে হয়, বোর্ড তাদের কাজগুলো ভালোভাবেই করছে। '

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, 'পরিকল্পনার বিষয়টা আসলে আমাদের অংশ নয় মূলত। এটা ডেভেলপমেন্টে যারা আছেন বা নির্বাচক প্যানেলে যারা আছেন, ম্যানেজমেন্ট আছে, ওনারা ভালো বলতে পারবেন। আমি শুধু খেলোয়াড়ি দিক থেকে বলতে পারি, যে জিনিসগুলো হয়ে গেছে, সেগুলো নিয়ে অবশ্যই চিন্তা করতে হবে, ভবিষ্যতে এমন পরিস্থিতি এলে যেন আরও উন্নতি করতে পারি। এ জিনিসগুলো নিয়ে যেন আরও ভালো পারফরম্যান্স করতে পারি। '

এদিকে পাকিস্তানের বিপক্ষে ভরাডুবির পর ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে ক্রাইস্টচার্চে পৌঁছে গেছে বাংলাদেশ দল। কিউইদের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই সিরিজে দুইটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা। পাকিস্তান সিরিজ শুরুর আগে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেওয়ায় এই সফরে নেই মাহমুদউল্লাহ। এছাড়া সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান।  

পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্টে হারার পরপরই নিউজিল্যান্ড উদ্দেশে উড়াল দেয় বাংলাদেশ। কোয়ারেন্টিন শেষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইতে শুরু হবে প্রথম টেস্ট। ৯ জানুয়ারি ক্রাইস্টচার্চে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।