ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মাশরাফি চাইলে কোচ বা পরামর্শক করা হবে, ইঙ্গিত পাপনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
মাশরাফি চাইলে কোচ বা পরামর্শক করা হবে, ইঙ্গিত পাপনের সংগৃহীত ছবি

এখনও পুরোপুরি অবসর না নিলেও মাশরাফি বিন মর্তুজার জাতীয় দলে ফেরার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে খেলোয়াড় হিসেবে না হোক, তার মতো সফল একজন অধিনায়কের অভিজ্ঞতা কাজে লাগানোর কথা বলেন অনেকেই।

সেটা কোচ বা পরামর্শক হিসেবেও হতে পারে।

এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও জানালেন, মাশরাফি চাইলে তাকে জাতীয় দলের সঙ্গে যুক্ত করা হবে। এ বিষয়ে গণমাধ্যমে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, 'মাশরাফি যদি আসতে চায়, আমরা তো চাইব তাকে নিয়ে আসতে। তবে এখন পর্যন্ত ওরকম কোনো আলোচনা হয়নি। '

সাবেক অধিনায়কদের জাতীয় দলের কোচ বা পরামর্শক করার নজির ক্রিকেটবিশ্বে অনেক আছে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেই মহেন্দ্র সিং ধোনি, জেপি ডুমিনি, মাহেলা জয়াবর্ধনেকে পরামর্শক হিসেবে দেখা গেছে। সে সময় মাশরাফিকেও এরকম দায়িত্ব দেওয়ার দাবি উঠেছিল। কিন্তু বিসিবি তখন এ ব্যাপারে আগ্রহ দেখায়নি। তবে এবার বিসিবি প্রধান নিজেই ইঙ্গিত দিলেন, ভবিষ্যতে এমন কিছু হওয়ার জোর সম্ভাবনা আছে।  

এদিকে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন মাশরাফি ও তামিম ইকবাল। তাদের সঙ্গে বসে খেলা দেখেন বিসিবি প্রধান পাপন। তাদের সঙ্গে কী আলোচনা হয়েছে- তা নিয়ে নানান প্রশ্ন দেখা দেয়। গুঞ্জন ছড়িয়ে পড়ে, মাশরাফি ও তামিমের সঙ্গে কোনো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেছেন পাপন। এমনকি মাশরাফিকে বড় দায়িত্বে আনা হতে পারে বলেও খবর ছড়িয়ে পড়ে। কিন্তু এবার বিষয়টি নিজেই খোলাসা করলেন বিসিবি প্রধান।

মাশরাফি ও তামিমের সঙ্গে সাক্ষাৎ নিয়ে প্রশ্নের জবাবে পাপন বলেন, 'মাশরাফি তার স্ত্রীর চিকিৎসার জন্য ভারতে গিয়েছিল। এজন্য খোঁজ নিতে গিয়েছিলাম। সেখানে তামিমকেও পেয়েছি। ওদের সঙ্গে এমনি আলাপ করছিলাম। ' 

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।