ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কুয়েতকে উড়িয়ে সেমির পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
কুয়েতকে উড়িয়ে সেমির পথে বাংলাদেশ

নেপালকে বিশাল ব্যবধানে হারিয়ে যুব এশিয়া কাপ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবার নিজেদের দ্বিতীয় ম্যাচে কুয়েতকে পাত্তাই দিল না টাইগার যুবারা।

শনিবার সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ 'বি'-এর ম্যাচে কুয়েতকে ২২২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে গ্রুপের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছেন রকিবুল-নাবিলরা। আর টানা দুই হারে তিনে নেমে গেছে কুয়েত।  

শুরুতে ব্যাট করে ওপেনার মাহফিজুল ইসলামেরর ১১২ রানে ভর করে কুয়েতের বিপক্ষে ২৯১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে ২৫.৩ ওভারে মাত্র ৬৯ রানে সব উইকেট হারায় কুয়েত।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কুয়েত অনূর্ধ্ব-১৯ দল। ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই প্রথম উইকেট হারিয়েছিল বাংলাদেশ। এরপর ৮৫ রানের জুটি গড়েন অপর ওপেনার মাহফিজুল এবং মোল্লা। আইচ ২০ রান করে আউট হলেও মাহফিজুল খেলেন ১১৯ বলে ১১২ রানের দুর্দান্ত ইনিংস। হাঁকিয়েছেন ১২টি চার এব ৪টি ছক্কা। আরিফুল (২০) আর উইকেটকিপার তাজিবুল (২৩) ছোট হলেও অবদান রাখেন।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান প্রান্তিক আজ ৫ রানে আউট হন। তবে মেহরব আজও কার্যকর ইনিংস খেলেছেলেন। তার ব্যাট থেকে এসেছে ২৪ বরে ৫ চার ১ ছক্কায় ৪২ রানের ইনিংস। শেষদিকে নাইমুল (১০), রকিবুল (২১) আর মুশফিক হাসানের (১৩) ছোট ছোট অবদানে বাংলাদেশ ৪৯.২ ওভাএ ২৯১ রান তুলে অল-আউট হয়। বল হাতে ৪০ রানে ৩ উইকেট নেন কুয়েতের আব্দুল সাদিক। ২টি করে উইকেট নিয়েছেন মুহাম্মদ উমর এবং হেনরি থমাস।

জবাব দিতে নেমে ৭ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে কুয়েত। এরপর বাংলাদেশি বোলারদের তোপের সামনে ধসে পড়ে তাদের ব্যাটিং লাইনআপ। দলটির ওপেনার ও অধিনায়ক মীত ভাবসার একাই করেন ৪৩ রান। এছাড়া দুই অঙ্কের মুখ দেখেছেন শুধু লোয়ার অর্ডারে নামা মির্জা আহমেদ (১১)।  

বাংলাদেশের যুবা বোলারদের মধ্যে ৮ ওভারে মাত্র ১০ রান খরচে ৩ উইকেট নিয়েছেন রিপন মণ্ডল। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন মেহরব ও রকিবুল। আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন মুশফিক হাসান ও নাঈমুর রহমান।

আগামী মঙ্গলবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮০২, ডিসেম্বর ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।