ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার লিড নিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার লিড নিল বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই দিন অসাধারণ খেলা বাংলাদেশ তৃতীয় দিনও ধারাবাহিকতা বজায় রেখেছে। যেখানে নিজেদের টেস্ট ইতিহাসে এশিয়ার বাইরে প্রথমবার কোনো দেশের মাটিতে লিড নিতে সক্ষম হয়েছে দলটি।

এ প্রতিবেদন খেলা পর্যন্ত ১২৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩২৯ রান করেছে বাংলাদেশ। মুমিনুল হক ৬৯ ও লিটন দাস ৬৫ রানে অপরাজিত রয়েছেন।

টাইগার অধিনায়ক মুমিনুল হক ১৪৭ বলে টেস্ট ক্যারিয়ারের ১৫তম হাফসেঞ্চুরি করেন। পরে দলীয় ৩০০’র পর ফিফটি আসে লিটনের ব্যাট থেকেও। এই ডানহাতি ৯৩ বলে ক্যারিয়ারের ১১তম হাফসেঞ্চুরির দেখা পান। পঞ্চম উইকেট জুটিতে এ দুজন সেঞ্চুরি পার্টনারশিপও গড়েন।

সোমবার মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় দিনে ৭০ রানে অপরাজিত থাকা মাহমুদুল হাসান জয় এদিন মাত্র ৮ রান যোগ করেই ফিরে যান। নেইল ওয়াগনারের বলে হেনরি নিকোলসকে ক্যাচ দেন তিনি। তার ৭৮ রানের ইনিংসটি ছিল ২২৮ বলে ৭টি চারে সাজানো।

এরপর উইকেটে অনেক্ষণ টিকে থাকলেও ইনিংস বড় করতে পারেননি মুশফিকুর রহিম। ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হওয়ার আগে ৫৩ বলে একটি চারে ১২ রান করেন দেশসেরা এই ব্যাটার।

এর আগে দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৭৫ রান করে বাংলাদেশ। যেখানে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩২৮ রানে থামে।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।