ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

মালয়েশিয়াকে সহজেই হারাল বাংলাদেশ নারী দল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
মালয়েশিয়াকে সহজেই হারাল বাংলাদেশ নারী দল

কমনওয়েলথ গেমস নারী ক্রিকেট প্রতিযোগিতার বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে উড়িয়ে দিল বাংলাদেশ। ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পায় টাইগ্রেসরা।

কুয়ালালামপুরের কিনরারা অ্যাকাডেমি ওভালে টি-টোয়েন্টি ফরম্যাটের এই ম্যাচে প্রথমে ব্যাট করা মালয়েশিয়া নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ৪৯ রান তুলতে পারে। জবাবে ৮ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার শামীমা সুলতানা ও মুরশিদা খানের ব্যাটেই মূলত জয় ধরা দেয়। শামীমা ১৯ বলে ২৮ ও মুরশিদা ১৬ বলে ১৪ রান করে বিদায় নেন। অধিনায়ক নিগার সুলতানা ৩ ও ফারজানা হক ৭ রানে অপরাজিত থাকেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপে খেই হারিয়ে ফেলে মালয়েশিয়ান নারীরা। দলের হয়ে সর্বোচ্চ ৩১ বলে ১২ করে রিতু মনির বলে আউট হন উইনিফ্রেড দুরাইসিগাম। মাস ইলয়াসার ব্যাট থেকে আসে ১১ রান। দলের হয়ে এছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

৪ ওভারে মাত্র ৪ রান দিয়ে ২ উইকেট পাওয়া রুমানা আহমেদ ম্যাচ সেরা হন। সুরাইয়া আজমিনও দুটি উইকেট লাভ করেন। এছাড়া সালমা খাতুন, নাহিদা আকতার, রিতু মনি একটি করে উইকেট নেন।

আগামী ১৯ জানুয়ারি কেনিয়া নারীদের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa