ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ভারতকে তিনে নামিয়ে টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
ভারতকে তিনে নামিয়ে টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া

ঘরের মাটিতে দাপুটে ক্রিকেট খেলে অ্যাশেজ সিরিজ জেতার পুরস্কার হাতেনাতে পেল অস্ট্রেলিয়া। দীর্ঘদিন পর আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছে অজিরা।

আর তাতে শীর্ষস্থান খুইয়ে তিনে নেমে গেছে সদ্যই দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হারা ভারত।  

আজ বৃহস্পতিবার আইসিসি হালনাগাদ টেস্ট র‍্যাংকিং প্রকাশ করেছে।  

অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে ৪-০ ব্যবধানে হারানোর আগে অস্ট্রেলিয়ার অবস্থান ছিল তিনে। আর শীর্ষে ছিল ভারত। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হেরে যাওয়ায় তিনে নেমে গেছেন কোহলিরা। তবে আগের মতোই দ্বিতীয় স্থান ধরে রেখেছে বাংলাদেশের বিপক্ষে ১-১ সমতায় সিরিজ শেষ করা নিউজিল্যান্ড।  

অ্যাশেজ জেতায় অজিদের পয়েন্ট বেড়ে হয়েছে ১১৯। আর কোহলিদের পয়েন্ট কমে হয়েছে ১১৬। দুইয়ে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ১১৭। অ্যাশেজে বিধ্বস্ত হয়েও ইংল্যান্ড ১০১ পয়েন্ট নিয়ে আছে র‍্যাংকিংয়ের চারে। ভারতের বিপক্ষে সিরিজ জেতায় ৯৯ পয়েন্ট নিয়ে ছয় থেকে পাঁচে উঠে এসেছে প্রোটিয়ারা।  

৯৩ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে পাকিস্তান। আর আগের অবস্থানেই আছে যথাক্রমে- শ্রীলঙ্কা (৮৩ পয়েন্ট), ওয়েস্ট ইন্ডিজ (৭৫ পয়েন্ট), বাংলাদেশ (৫৩ পয়েন্ট) এবং জিম্বাবুয়ে (৩১ পয়েন্ট)।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa