ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ওয়ানডেতে ভারত-পাকিস্তানকে পেছনে ফেললো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
ওয়ানডেতে ভারত-পাকিস্তানকে পেছনে ফেললো আফগানিস্তান

নেদারল্যান্ডসের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগের পয়েন্ট তালিকায় পাঁচে উঠে এসেছে আফগানিস্তান। এক লাফে সাত ধাপ এগিয়ে দেশটি পেছনে ফেলেছে ভারত-পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মতো দলগুলোকে।

পয়েন্ট তালিকার ১২ নম্বরে থেকে সিরিজ শুরু করা আফগানিস্তান নেদারল্যান্ডসকে হারিয়েই উঠে এসেছে পাঁচে। ৬০ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার ওপরে অবস্থান করছে দেশটি।

তালিকায় শীর্ষে থাকা ইংল্যান্ডের সংগ্রহ ১৫ ম্যাচ থেকে ৯৫ পয়েন্ট। বাংলাদেশ ১২ ম্যাচ থেকে ৮০ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। ১৮ ম্যাচ থেকে ৬৮ পয়েন্ট নিয়ে আয়ারল্যান্ড তৃতীয় ও সমান ম্যাচ থেকে ৬২ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা আছে চতুর্থ স্থানে।

ষষ্ঠ স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ৯ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৬০ পয়েন্ট। সাতে ওয়েস্ট ইন্ডিজ, তাদের সংগ্রহ ১২ ম্যাচ থেকে ৫০ পয়েন্ট। ৯ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে ভারত অবস্থান করছে আটে। আর ৯ ম্যাচ থেকে ৪০ পয়েন্ট সংগ্রহ করে পাকিস্তান আছে নয় নম্বরে।

এছাড়া ১০ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা দশম, ১২ ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট নিয়ে জিম্বাবুয়ে একাদশ ও ৩ ম্যাচ থেকে ৩০ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড আছে দ্বাদশ স্থানে। ৭ ম্যাচ থেকে ২৫ পয়েন্ট নিয়ে নেদারল্যান্ডস অবস্থান করছে পয়েন্ট টেবিলের তলানিতে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa