ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

নখ দিয়ে বল ঘষে চার ম্যাচ নিষিদ্ধ ডাচ বোলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
নখ দিয়ে বল ঘষে চার ম্যাচ নিষিদ্ধ ডাচ বোলার

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে হতাশায় রয়েছে নেদারল্যান্ডস। এবার তাদেরকে শুনতে হয়েছে দুঃসংবাদও।

শেষ ম্যাচে বল টেম্পারিংয়ের সঙ্গে জড়িত থাকায় শাস্তি পাচ্ছেন দেশটির পেসার ভিভিয়ান কিংমা।

শেষ ম্যাচের ৩১তম ওভারে বল ঘটনাটি ক্যামেরায় ধরা পড়ে। তখন অবশ্য আম্পাররা ৫ রান পেনাল্টি দিয়েছেন। নিয়ম অনুযায়ী যেটি আফগানিস্তানের স্কোরবোর্ডে যুক্ত হয়েছে। কিন্তু ম্যাচ শেষে আইসিসির কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে ডাচ পেসারকে। বল বিকৃতির চেষ্টা করে তৃতীয় মাত্রার অপরাধ করার অভিযোগে দোষী সাব্যস্ত হন তিনি।

আইসিসির কোড অব কন্ডাক্ট অনুযায়ী, কোনো ক্রিকেটার বল বিকৃতির চেষ্টা করলে ৪১.৩ নম্বর ধারা ভঙ্গ হবে। ধারা ভঙ্গ করে কিংমা পেয়েছেন ৪ ম্যাচের নিষেধাজ্ঞা। সেই সঙ্গে কিংমার নামের পাশে জুড়ে দেওয়া হয়েছে ৫টি ডিমেরিট পয়েন্ট।

বল থেকে বাড়তি সুবিধা পাওয়ার জন্য নখ দিয়ে বল ঘষছিলেন কিংমা। আম্পায়াররা বিষয়টি টের পেয়ে সঙ্গে সঙ্গেই বল পরিবর্তন করেন। ম্যাচ শেষে অপরাধ মেনে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa