ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটকে পেরেরার বিদায়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
আন্তর্জাতিক ক্রিকেটকে পেরেরার বিদায়

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দিলরুয়ান পেরেরা । ৩৯ বছর বয়সী অলরাউন্ডার শ্রীলঙ্কার হয়ে তিন ফরম্যাটেই খেলেছেন।

এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) পেরেরার অবসরের খবরটি নিশ্চিত করে।

বলা হয়েছে, একটি চিঠি দিয়ে দিলরুয়ান নিজের অবসরের কথা জানিয়েছেন।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন দিলরুয়ান। ২০০৭ সালে ওয়ানডে অভিষেকের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন তিনি। শ্রীলঙ্কার হয়ে ৫৯ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যার মধ্যে ৪৩ টেস্ট, ১৩ ওয়ানডে এবং ৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি।

ক্যারিয়ারের শুরুতে শ্রীলঙ্কার একাদশে নিয়মিত হতে পারেননি দিলরুয়ান। ২০০৮ সালে দল থেকে বাদ পড়ার পর ওয়ানডে ক্রিকেটে ফিরেছিলেন ২০১৪ সালে। ২০১১ সালের পর আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচেও দেখা যায়নি তাকে।

টেস্ট ক্রিকেটেই দিলরুয়ানকে দেখা গিয়েছে বেশি। ২০১৪ সালে টেস্ট অভিষেক হয় তার। ৪৩ টেস্টে ব্যাট হাতে ১৮.৮৮ গড়ে ১৩০৩ রান করার পাশাপাশি বল হাতে ১৬১ টি উইকেটও নিয়েছেন। ইনিংসে পাঁচ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন ৮ বার। এছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে তার রয়েছে ১৬ উইকেট।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa