ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মুশফিকদের বিপক্ষে সাকিবদের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
মুশফিকদের বিপক্ষে সাকিবদের রোমাঞ্চকর জয় সাকিব-ব্রাভোদের উদযাপন। ছবি: উজ্জ্বল ধর।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ১৪তম ম্যাচে খুলনা টাইগার্সকে ৬ রানে হারিয়েছে ফরচুন বরিশাল। আর এ জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এলেন সাকিব-গেইলরা।

সোমবার (৩১ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি বিকেল সাড়ে ৫টায় গড়ায়। যেখানে প্রথমে ব্যাট করা বরিশাল ১৮.৫ ওভারে তারা ১৪৫ রানে অল-আউট হয়ে যায়। জবাবে শেষ দিকের চেষ্টাতেও ৬ উইকেট হারিয়ে ১৩৯ রানের বেশি করতে পারেনি খুলনা।

১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুলনার হয়ে শেষ পর্যন্ত চেষ্টা করে যান ইয়াসির আলী। তিনি ৩৪ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫৭ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক মুশফিকুর রহিমও নিজের সেরাটা দেওয়া চেষ্টা করেন। তবে শফিকুল ইসলামের বলে বিদায় নেন। তিনি ২২ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩৩ রান করেন। মেহেদি হাসান শেষ বলে ছক্কা হাঁকিয়ে শুধু ব্যবধানই কমান।

বরিশালের বোলার ডোয়েন ব্রাভো সর্বোচ্চ ৩ উইকেট নেন। এছাড়া সাকিব আল হাসান ৪ ওভারে ১০ রানে ২টি উইকেট দখল করেন।

টস হেরে এর আগে বরিশালের হয়ে ওপেনিংয়ে নামেন দুই ক্যারিবিয়ান সুপারস্টার ক্রিস গেইল আর ডোয়েন ব্র্যাভো। মেহেদি হাসানের করা প্রথম ওভারে মাত্র ১ রান নিতে পেরেছন ক্রিস গেইল! পরের ওভারে খালেদ আহমেদকে পরপর দুই বাউন্ডারি মেরে মুশফিকের দারুণ ক্যাচে পরিণত হন ব্র্যাভো (৯)।  

ইনিংসের চতুর্থ ওভারে এসে এই পেসার তুলে নেন আরেক মহাতারকা ক্রিস গেইলকে। খালেদের গুড লেন্থের বলটি ডিফেন্ড করতে গিয়ে বোল্ড হয়ে যান ৯ বলে ১ বাউন্ডারিতে ৪ রান করা ক্যারিবিয়ান দানব।

তৌহিদ হৃদয়ও রান-আউট হয়ে যান। ২৪ রানে ৩ উইকেট হারানোর পর অধিনায়ক সাকিব আর নাজমুল হোসেন শান্তর ব্যাটে ঘুরে দাঁড়ায় বরিশাল। ব্যাট হাতে ঝড় তোলেন বিশ্বসেরা অল-রাউন্ডার। শান্তর রান শুরুতে বলের চেয়ে কম ছিল, এরপর ধীরে ধীরে তিনি উল্টোদিকে বাড়াতে শুরু করেন। দুজনের জুটি দারুণ জমে যায়।  

এমন সময় আক্রমণে আসেন কামরুল ইসলাম রাব্বি। তার বলে ইয়াসির আলীর তালুবন্দি হয়ে ফিরেন ২৭ বলে ২ চার ৩ ছক্কায় ৪১ রান করা সাকিব। অবসান হয় ৫৯ বলে ৭৯ রানের চতুর্থ উইকেট জুটির। ১৬তম ওভারে নাজমুল হোসেন শান্তকে ফেরান থিসারা পেরেরা।

লঙ্কান অল-রাউন্ডারের বলে ইয়াসিরের তালুবন্দি হয়ে থামে শান্তর ৪০ বলে ৩ চার ২ ছক্কায় ৪৫ রানের ইনিংস। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি বরিশাল। তারা অল-আউট হয় ১৪৫ রানে। নুরুল হাসান (৯ বলে ১০) আর মুজিব উর রহমান (৬ বলে ১২) ছাড়া কেউ দুই অংক ছুঁতে পারেননি।  

৪ ওভারে ৪১ রানে ৩ উইকেট নেন খালেদ। ২টি করে নেন ফরহাদ রেজা এবং কামরুল ইসলাম রাব্বি।

বরিশাল ৫ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তিনের রয়েছে। শীর্ষে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দ্বিতীয়।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।