ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তানভীরকে পরিচর্যা করতে বললেন সাকিবের গুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
তানভীরকে পরিচর্যা করতে বললেন সাকিবের গুরু তানভীরকে ঘিরে কুমিল্লার উদযাপন। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: দেশের ক্রিকেটে তানভীর ইসলামের আর্বিভাব আরও আগেই। ঘরোয়া ক্রিকেটে নিজেকে চেনানো এই বাঁহাতি স্পিনার দারুণ সফল এবারের বিপিএলেও।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে বিশাল ব্যবধানে উড়িয়ে দেওয়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তানভীরের শিকার দুই উইকেট।

ম্যাচ শেষেই এই বাঁহাতি স্পিনারকে প্রশংসায় ভাসালেন কুমিল্লার কোচ সালাউদ্দিন। শুধু তাই নয়, স্বনামে প্রসিদ্ধ দেশের এই কোচ বললেন, পর্যাপ্ত সুযোগ পেলে ভবিষ্যতে দেশের জন্য সম্পদ হবে তানভীর।

তানভীরে মুগ্ধ সালাউদ্দিন সংবাদ সম্মেলনে বললেন, তানভীর আরও ৩-৪ টি বিপিএল খেলেছে। কিন্তু কোনো দলই তাকে সেভাবে ব্যবহার করেনি। আমার কাছে মনে হয়েছে সাদা বলের জন্য সে খুব ভালো বোলার। সে ব্যাটারদের আটকের রাখতে পারে এবং বুঝেও বল করতে পারে।

সাকিবের গুরু সালাউদ্দিন মনে করেন, তানভীর বেশ প্রমিজিং বোলার। পরিচর্যা করলে ভবিষ্যতে সে বাংলাদেশের জন্য সম্পদ হবে।  

সালাউদ্দিনের অধীনে এবার বিপিএলের সব ম্যাচে সুযোগ পেয়েছেন তানভীর। তাতে মেলে ধরতে পারছেন নিজেকে। টুর্নামেন্টে কুমিল্লা এখন পর্যন্ত খেলেছে তিন ম্যাচ। সব ম্যাচেই খেলার সুযোগ হয়েছে তানভীরের। প্রথম ম্যাচে সিলেটের বিপক্ষে ৪ ওভার বোলিং করে একটি মেডেন দিয়ে আদায় করে নেন এক উইকেট। দ্বিতীয় ম্যাচেও ধারাবাহিকতা ধরে রাখেন এই বাঁহাতি স্পিনার। মাত্র ১৯ রানে তুলে নেন বরিশালের গুরুত্বপূর্ণ ২টি উইকেট। ঢাকা পর্ব যেখানে শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই যেন চট্টগ্রাম পর্ব শুরু করলেন তানভীর। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে তাদের ঘরের হারানোর পেছনে এই স্পিনারের অবদান- ৩৩ রানে ২ উইকেট।

সব ম্যাচে জেতার কারণ বলতে গিয়ে সালাউদ্দিন জানান নিজেদের পরিকল্পনার কথা। তিনি বললেন, শুরুতে ভালো হলে অটোমেটিকলি টিমের ওপর ভালো প্রভাব পড়ে। যেভাবে আমরা জিততেছি আমার মনে হয় ছেলেরা পেশাদারিত্ব দেখিয়েছে। অনেক সময় অনেক টিম টুর্নামেন্টের মাঝ পথে ছন্দে ফিরে। কিন্তু আমরা প্রথম থেকেই সেটি পেয়েছি। এটি যদি ধরে রাখা যায় আমাদের জন্য অনেক ভালো হবে।

দল ভালো খেললেও এখনও বেস্ট টিম তৈরি হয়নি জানিয়ে তিনি বলেন, দলে এখনও সুনীল নারাইন ও মঈন আলী খেলেনি। তবে দলে যারা আছেন তারা খুব ভালো খেলেছেন। আজ ডুপপ্লেসি ভালো ব্যাংটিং করেছেন। ডেলপোর্টও ভালো সাপোর্ট দিয়েছেন। এছাড়া আমাদের লোকাল বোলার ও ব্যাটাররাও ভালো করছেন। যা দলে জন্য একটা ভালো লক্ষণ। আমি আশা করবো তারা এই ধারা অব্যাহত রাখবেন। আজ সুনীলের খেলার কথা ছিল। ইনজুরিতে থাকার কারণে সে খেলেতে পারেনি। সুনীল দলে আসলে আমরা বোলিংয়ের সাপোর্টের পাশাপাশি মিডল অর্ডারেও ভালো একটি ব্যাটসম্যান পাবো।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এমআর/টিসি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।