ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মাহমুদউল্লাহর ঝড়ো ব্যাটে ঢাকার বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
মাহমুদউল্লাহর ঝড়ো ব্যাটে ঢাকার বড় সংগ্রহ উইকেটে ঝড় তোলেন মাহমুদউল্লাহ। ছবি: উজ্জ্বল ধর

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ১৫তম ম্যাচে মুখোমুখি হয়েছে মিনিস্টার গ্রুপ ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যেখানে প্রথমে ব্যাট করে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ব্যাটে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান করেছে ঢাকা।

 

মঙ্গলবার (ফেব্রুয়ারি ০১) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ দুপুর সাড়ে ১২টায় গড়ায়। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েস।

ব্যাটিংয়ে নেমে ঢাকার শুরুটা অবশ্য ভালো হয়নি। ওপেনার মোহাম্মদ শাহজাদ ব্যক্তিগত ৬ রানে মোস্তাফিজুর রহমানের বলে এলবি হন। তবে এরপর ইমরানুজ্জামানের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন তামিম ইকবাল। ইমরান ব্যক্তিগত ১৫ রানে করিম জানাতের বলে বোল্ড হন।

দলীয় ৮৫ রানে তানভীর ইসলামের বলে ফেরেন তামিম। দেশসেরা এই ওপেনার ৩৫ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৪৬ রান করেন। মাঝে শুভাগত হোম ও আন্দ্রে রাসেল দ্রুত ফিরে যান। তবে হাল ধরেন দলনেতা মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত ব্যাট করে অপরাজিত থাকা এই ব্যাটার রীতিমতো ঝড়ই তোলেন। ৪১ বলে তিনি ৩টি চার ও ৪টি ছক্কায় ৭০ রান করেন। করিম জানাতের ইনিংসের শেষ ওভারে ঢাকা ২০ রান তোলে।

কুমিল্লার বোলারদের মধ্যে তানভীর সর্বোচ্চ ২টি উইকেট পান। এছাড়া শহীদুল ইসলাম, করিম জানাত ও মোস্তাফিজ একটি করে উইকেট ভাগ করেন নেন।  

কুমিল্লা এই আসরে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে সবকটিতে জিতে শীর্ষে রয়েছে। তবে ঢাকা পাঁচ ম্যাচে দুটিতে জিতে চতুর্থস্থানে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: ইমরুল কায়েস (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ শহিদুল ইসলাম, নাহিদুল ইসলাম, তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান, মাহমুদুল হাসান জয়, করিম জানাত, ফাফ ডু প্লেসি, ক্যামেরন ডেলপোর্ট, আরিফুল হক।

মিনিস্টার গ্রুপ ঢাকা একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, নাইম শেখ, শুভাগত হোম চৌধুরী, রুবেল হোসেন, এবাদত হোসেন চৌধুরী, ইমরানুজ্জামান, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, কায়েস আহমেদ।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।