ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ঢাকায় আফগান দল, নেই রশিদ-নবী

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
ঢাকায় আফগান দল, নেই রশিদ-নবী

সীমিত ওভারের দুটি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছে আফগানিস্তান ক্রিকেট দল। শনিবার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টা ৪৫ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে তারা।

আফগানিস্তানের দুই তারকা খেলোয়াড় অবশ্য আসনেনি। তারা হলেন লেগ স্পিনার রশিদ খান ও অলরাউন্ডার মোহাম্মদ নবী।  দলের সঙ্গে না এলেও রশিদ ও নবী ওয়ানডে সিরিজের আগেই আসবেন বাংলাদেশে। তাদের আগমনের সম্ভাব্য তারিখ ১৯ ফেব্রুয়ারি। সরাসরি দলের সঙ্গে চট্টগ্রামে যোগ দেওয়ার কথা রয়েছে এ দুই তারকা ক্রিকেটারের।

সিরিজ শুরুর ১০ দিন আগেই বাংলাদেশে এসেছে আফগান দল। এর কারণ সিলেটে এক সপ্তাহের ক্যাম্প। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বিসিবিকে এক সপ্তাহের ক্যাম্পের প্রস্তাব দেয় আফগানিস্তান। বিসিবিও তাদের প্রস্তাবে সাড়া দেয়।  

দলটি রাজধানীর একটি হোটেলে শনিবার রাতে অবস্থান করেছিল। আজ রবিবার বেলা সাড়ে ১১টায় অভ্যন্তরীণ ফ্লাইটে সিলেটে চলে যাবেন তারা।

১৯ ফেব্রুয়ারি পর্যন্ত আফগানিস্তানের ক্যাম্প চলবে সিলেটে। সিলেটের দুটি মাঠ ব্যবহারে অনুমতি দেওয়া হয়েছে। ১৮ ফেব্রুয়ারি নিজেদের মধ্যে একটি ম্যাচ খেলবে সিলেটের মূল মাঠে। এরপর চট্টগ্রামে চলে যাবে সফরকারী দল। সেখানেই হবে বাংলাদেশ-আফগানিস্তান তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

২৩ ফেব্রুয়ারি হবে প্রথম ওয়ানডে। একদিন বিরতির পর দ্বিতীয় ওয়ানডে খেলবে দুই দল। তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি। ম্যাচগুলো শুরু হবে সকাল এগারটায়। ঢাকায় দুইটি টি-টোয়েন্টি হবে ৩ ও ৫ মার্চ। বেলা ৩টায় শুরু হবে ম্যাচ।

আফগানিস্তান সিরিজের পূর্ণাঙ্গ সূচি-

প্রথম ওয়ানডে  ২৩ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা)
দ্বিতীয় ওয়ানডে  ২৫ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা)
তৃতীয় ওয়ানডে  ২৮ ফেব্রুয়ারি, চট্টগ্রাম (বেলা ১১টা)

প্রথম টি-২০  ৩ মার্চ, ঢাকা (দুপুর ৩টা)
দ্বিতীয় টি-২০  ৫ মার্চ, ঢাকা (দুপুর ৩টা)

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।