ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নিলামে ডাকা হলো না লিটন-তাসকিন-শরিফুলের নাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
নিলামে ডাকা হলো না লিটন-তাসকিন-শরিফুলের নাম সংগৃহীত ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলামের পর্দা নামলো। এবারের নিলামের চূড়ান্ত তালিকায় ছিল বাংলাদেশের পাঁচ ক্রিকেটারের নাম।

এর মধ্যে মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের নাম নিলামে ডাকা হয়। কিন্তু বাকি তিন ক্রিকেটার- লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের নাম ডাকা হয়নি।

রোববার বেঙ্গালুরুতে দুই দিন ব্যাপী আইপিএল নিলাম শেষ হয়েছে। নিলাম থেকে মোট ২০৪ জন ক্রিকেটার দল পেয়েছেন। এর মধ্যে ৬৭ জন খেলোয়াড় ডাক পেয়েছেন বিদেশি কোটায়। কিন্তু বিদেশি কোটায় বাংলাদেশ পাঁচ ক্রিকেটারের মধ্যে দল পেয়েছেন শুধু মোস্তাফিজুর রহমান। এই বাঁহাতি পেসারকে তার ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। আগের আসরে রাজস্থান রয়্যালসে খেলা ফিজের জন্য এবার শুধু দিল্লি-ই বিড করেছিল।  

মোস্তাফিজ দল পেলেও এবার সাকিবের প্রতি আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। যদিও চলমান বিপিএলে দুর্দান্ত ফর্মে আছেন বাঁহাতি অলরাউন্ডার। এমনকি টানা পাঁচ ম্যাচে সেরা নির্বাচিত হওয়ার রেকর্ডও গড়েছেন তিনি। স্বাভাবিকভাবেই তাকে নিয়ে কাড়াকাড়ি পড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু তা হয়নি। বরং প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও কেউ তার জন্য বিড-ই করেনি। অন্যদিকে তালিকায় নাম থাকলেও লিটন, তাসকিন ও শরিফুলের নাম ডাকা হয়নি। তিনজনের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ টাকা।

এবারের নিলামে ফ্র্যাঞ্চাইজিগুলো মোট ৫৫১ কোটি ৭০ লাখ রুপি খরচ করেছে। সবচেয়ে বেশি ১৫ কোটি ২৫ লাখ রুপিতে বিক্রি হয়েছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটার ঈশান কিষাণ। ভারতীয় ব্যাটারকে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ কোটি রুপিতে পেসার দীপক চাহারকে কিনেছে চেন্নাই সুপার কিংস। এছাড়া তৃতীয় সর্বোচ্চ ১২ কোটি ২৫ লাখ রুপিতে ভারতীয় ব্যাটার শ্রেয়াস আইয়ারকে কিনেছে কলকাতা নাইট রাইডার্স।

বিদেশি খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ১১ কোটি ৫০ লাখ রুপিতে পাঞ্জাব কিংসে গেছেন ইংলিশ অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। বিদেশিদের মধ্যে লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে ১০ কোটি ৭৫ লাখ রুপিতে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এছাড়া একই মূল্যে ক্যারিবীয় উইকেটরক্ষক-ব্যাটার নিকোলাস পুরানকে কিনেছে সানরাইজার্স হায়দরাবাদ।  

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।