ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফাইনালে যেতে কুমিল্লাকে সহজ লক্ষ্য ছুঁড়ে দিল বরিশাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ফাইনালে যেতে কুমিল্লাকে সহজ লক্ষ্য ছুঁড়ে দিল বরিশাল ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বড় সংগ্রহের দেখা পায়নি ফরচুন বরিশাল। প্রথমদিকে মুনিম শাহরিয়ার ও ক্রিস গেইল ভালো সূচনা এনে দিলেও শেষদিকে এসে বিপর্যয়ে পড়ে সাকিব আল হাসানের দল।

নির্ধারিত ২০ ওভার শেষে ১৪৩ রানের মাঝারি সংগ্রহ নিয়ে মাঠ ছাড়তে হয় বরিশালকে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন মুনিম ও গেইল। ৩৮ বলে ৫৮ রানের জুটি গড়েন এ দুই ওপেনার। সপ্তম ওভারে বল করতে এসেই গেইলকে শিকার করেন শহিদুল ইসলাম। ১৯ বলে ৪ চারে ২২ রান করে সাজঘরে ফেরেন ইউনিভার্স বস। দশম ওভারে তানভিরের বলে এলবিডব্লিউ হন ঝড়ো ব্যাট করা মুনিম। ৪ ছক্কা ও ২ চারে ৩০ বলে ৪৪ রান করে বিদায় নেন এই ওপেনার।

মুনিমের বিদায়ের পর ব্যাট করতে নেমে থিতু হতে পারেননি টানা পাঁচ ম্যাচ প্লেয়ার অব দ্য ম্যাচের রেকর্ড গড়া সাকিব আল হাসান। রান আউট হয়ে বরিশালের এই অধিনায়ক বিদায় নিলে বিপর্যয়ে পড়ে দল। এরপর ১৩ রান করে বিদায় নেন তিনে ব্যাট করতে নামা নাজমুল হোসেন শান্তও। ১ রানে মঈন আলীর শিকার হন তৌহিদ হৃদয়। ব্যাট হাতে কিছুক্ষণ থিতু হয়ে দলের সংগ্রহ বাড়ান ডোয়াইন ব্রাভো ও জিয়াউর রহমান। পঞ্চদশ ওভারে স্ট্যাম্পিং হয়ে ১৭ রানে বিদায় নেন জিয়াউর।

ব্যাটিং বিপর্যয়ে পড়া বরিশাল এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায়। ১৭ রানে ব্রাভোর বিদায়ের পর ১১ রানে উইকেট হারান নুরুল হাসান সোহানও। শেষদিকে ব্যাট করতে নেমে ৬ রানে অপরাজিত থাকেন মুজিব উর রহমান। ১৪৩ রানে থামে বরিশালের ইনিংস। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন শহিদুল। জোড়া উইকেট পান মঈন। একটি করে উইকেট শিকার করেন সুনীল নারাইন ও তানভির ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।