ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সহজ জয়ে টি-টোয়েন্টি সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
সহজ জয়ে টি-টোয়েন্টি সিরিজ অস্ট্রেলিয়ার

শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচেও জয় তুলে নিয়ে সিরিজ নিজেদের করে নিল অস্ট্রেলিয়া। ক্যানবেরার মানুকা ওভালে ম্যাচটিতে ১৯ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় স্বাগতিকরা।

প্রথমে ব্যাট করতে নেমে কেন রিচার্ডসনের দুর্দান্ত বোলিংয়ে ১২১ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। জবাবে খেলতে নেমে ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম বলেই ওপেনার বেন ম্যাকডারমটকে হারায় অজিরা। মাহিশ থিকশানার বলে আসালাঙ্কাকে ক্যাচ দেন এই ব্যাটার। সুবিধা করতে পারেননি ওপেনিংয়ে নামা অ্যাশটন অ্যাগারও। ১৩ বলে ১৩ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। ২৬ রানে দুই ওপেনারকে হারানোর পর ৫০ রানের জুটি গড়েন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও গ্লেন ম্যাক্সওয়েল। ২৬ বলে ৩৯ রান করা ম্যাক্সওয়েলের বিদায়ে ভাঙে এই জুটি।

দলীয় রান ১০০ পার হওয়ার পর সাজঘরে ফিরেন অজি দলপতি ফিঞ্চ।  ৩৬ বলে ৩৫ রান করেন তিনি। এরপর অবিচ্ছিন্ন ২২ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন জশ ইংলিশ ও মার্কাস স্টয়নিস। ইংলিশ ২১ ও স্টয়নিস ১২ রানে অপরাজিত থাকেন। লঙ্কানদের পক্ষে মাহিশ থিকশানা তিনটি ও জেফারি ভেন্ডার্সি একটি উইকেট পান।

এর আগে, দাসুন শানাকার ৩৯ ও দিনেশ চান্দিমালের ২৫ রানের ওপর ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ১২১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। অজি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন কেন রিচার্ডসন। ৪ ওভারে ২১ রানের বিনিময়ে তিনটি উইকেট নেন তিনি। দুর্দান্ত বোলিংয়ের জন্য ম্যাচসেরার পুরস্কারও উঠে তার হাতেই।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।