ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নারী বিশ্বকাপে ভারতের বিপক্ষে বাংলাদেশের বড় হার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
নারী বিশ্বকাপে ভারতের বিপক্ষে বাংলাদেশের বড় হার

আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে শক্তিশালী ভারতের কাছে ১১০ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ভারতের তোলা ২২৯ রানের জবাবে ১১৯ রানে গুটিয়ে গেছে টাইগ্রেসরা।

মঙ্গলবার নিউজিল্যান্ডের হ্যামিল্টনে ২৩০ রান তাড়া করতে নেমে চাপে পড়েন নিগার সুলতানারা। স্কোরবোর্ডে ৩৫ রান উঠতেই সাজঘরে ফিরে যান বাংলাদেশের পাঁচ ব্যাটার। এরপরও নিয়মিত বিরতিতে উইকেটের পতন হয়। অবশেষে ৪০.৩ ওভার ব্যাট করে ১১৯ রানে অলআউট হয় দলটি।  

৩৫ বলে সর্বোচ্চ ৩২ রান করেন সালমা খাতুন। লতা মন্ডল ২৪, মুর্শিদা খাতুন ১৯ ও রিতু মনি ১৬ রান করেন। দলের হয়ে বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

ভারতীয় বোলার স্নেহ রানা ৪ উইকেট দখল করেন। ঝুল গ্বোসামী ও পূজা বস্ত্রাকর ২টি করে উইকেট নেন।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২২৯ রান সংগ্রহ করে ভারত। শুরুটা দুর্দান্ত ছিল ভারতের। উদ্বোধনী জুটিতে ১৫ ওভারের আগেই ৭৪ রান তুলে ফেলে তারা। এরপর স্মৃতি মান্দানাকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন নাহিদা আক্তার। মান্দানার ব্যাট থেকে আসে ৫১ বলে ৩০ রান।

১৬তম ওভারে ভারতের ইনিংসে জোড়া আঘাত হানেন রিতু মনি। ওভারের তৃতীয় ও চতুর্থ বলে ফেরান শেফালি ভার্মা ও অধিনায়ক মিতালি রাজকে। ৪২ বলে ৪২ রান করা শেফালি ফেরেন স্ট্যাম্পিং হয়ে। ক্রিজের এসেই প্রথম বলে কাভারে ক্যাচ তুলে দেন মিতালি।

এরপর যতিকা ভাটিয়ার ৫০, পূজা বস্ত্রাকরের অপরাজিত ৩০, স্নেহ রানার ২৭ ও রিচা ঘোষের ২৬ রানে ভর করে ৫০ ওভার শেষে ২২৯ রানে স্কোর পায় ভারত। বাংলাদেশের পক্ষে রিতু মনি ৩৭ রানের বিনিময়ে তিনটি উইকেট লাভ করেন। নাহিদা খাতুনের শিকার দুই উইকেট।

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপ খেলতে গিয়ে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়ে হেরেছে। তবে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে হেরে গেল দলটি।

আগামী ২৫ মার্চ ওয়েলিংটনে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।