ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

হতাশা ভুলে ইতিহাস গড়তে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
হতাশা ভুলে ইতিহাস গড়তে চায় বাংলাদেশ

টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স তেমন ভালো না থাকলেও ওয়ানডেতে বরাবরের মতোই উজ্জ্বল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে বিশ্বকাপ সুপার লিগের শীর্ষে রয়েছে টাইগাররা।

তবে সামনে সিরিজ জয় করে ইতিহাস গড়ার হাতছানি তাদের সামনে।

জোহানেসবার্গে দ্বিতীয় ওয়ানডেতে হোঁচট খেলেও তৃতীয় ওয়ানডে জিতে ইতিহাস গড়তে মুখিয়ে আছে বাংলাদেশ। গত ম্যাচের হতাশা ভুলে এই ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় তারা। এমন প্রত্যয় ব্যক্ত করে মেহেদি হাসান মিরাজ বলেন, ‘আমরা ভালো ক্রিকেট খেলছি, অনেক বছর ধরেই। দেশে অনেক বড় দলের সঙ্গে আমরা সিরিজ জিতেছি। দেশের বাইরে সিরিজ জেতা হয়েছে ওয়েস্ট ইন্ডিজে। এরকম একটা কন্ডিশনে যদি আমরা সিরিজ জিততে পারি, তাহলে আমাদের দল অনেক ওপরে যাবে। অনেক বড় দল তখন আমাদের নিয়ে চিন্তা করবে। আমরা অবশ্যই চেষ্টা করব ভালো ক্রিকেট খেলতে। একজন ক্রিকেটারও অনেক আত্মবিশ্বাসী থাকে, যখন দেশের বাইরে গিয়ে সিরিজ জিতে আসে। এটার অনুভূতি অন্য পর্যায়ের। ’

বোলার এবং ব্যাটারদের প্রতি যথেষ্ট আত্মবিশ্বাস রয়েছে মিরাজের। সঠিক প্রক্রিয়া অনুসরণ করেই শেষ ম্যাচ জিতে ইতিহাস গড়তে চান তারা। মিরাজ আরও বলেন, ‘ফলাফল কিন্তু আমাদের হাতে নয়। আমরা প্রক্রিয়া অনুযায়ী খেলতে পারি। আমরা যদি এখনই ফল নিয়ে চিন্তা করি যে সিরিজ জিতব বা কী হবে না হবে, তাহলে আমাদের জন্য কঠিন হবে। আমরা যেটা করতে পারি, মাঠে ভালো ক্রিকেট খেলতে পারি, বোলাররা ভালো বোলিং করতে পারি, ব্যাটসম্যানরা রান করতে পারি। দিনশেষে আমাদের পক্ষে থাকলে, সবাই ভালো ক্রিকেট খেললে, ম্যাচটা জিততে পারি। জিততেই হবে, এরকম নয়। আমরা চেষ্টা করব ভালো ক্রিকেট খেলতে এবং আমাদের শক্তি অনুযায়ী যেন করতে পারি। ’

ইতিহাস গড়ার লক্ষ্যে বুধবার (২৩ মার্চ) বাংলাদেশ সময় বিকাল ৫টায় সেঞ্চুরিয়নে শেষ ওয়ানডেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।