ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

কামিন্স-স্টার্কের তোপে ২৬৮ রানের গুটিয়ে গেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
কামিন্স-স্টার্কের তোপে ২৬৮ রানের গুটিয়ে গেল পাকিস্তান

দ্বিতীয় দিন দারুণভাবে শেষ করলেও তৃতীয় দিন প্যাট কামিন্স-মিচেল স্টার্কদের তোপে পাত্তাই পেল না পাকিস্তান। লাহোরে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন ২৬৮ রানে গুটিয়ে গেল স্বাগতিকরা।

যেখানে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১১ রানে শেষ করেছে। লিড দাঁড়িয়েছে ১৩৪ রানের।

বুধবার (২৩ মার্চ) গাদ্দাফি স্টেডিয়ামে আগের দিনের এক উইকেট হারিয়ে ৯০ রানের শেষ করা পাকিস্তান ব্যাটিংয়ে নামে। আব্দুল্লাহ শফিক ৪৫ ও আজহার আলী ৩০ রানের অপরাজিত থেকে মাঠে নেমেছিলেন। এরপর এই জুটি ৩৫৯ বলে ১৫০ রানের দারুণ পার্টনারশিপও গড়েন। তবে নাথান লায়নের বলে ৮১ রান করা শফিক আউট হলে এই জুটি ভাঙে। তিনি ২২৮ বলে ১১টি চারে নিজের ইনিংস সাজান।

শফিক আউট হলেও অধিনায়ক বাবর আজমকে নিয়ে আবারও জুটির (৪৪) চেষ্টা করেন আজহার। কিন্তু ঘরের মাঠে খেলতে নামা আজহার ব্যক্তিগত ৭৮ রানে কামিন্সের বলে তাকেই ক্যাচ দেন। ২০৮ বলে ৭টি চার ও একটি ছক্কায় এই রান করেন ডানহাতি ব্যাটার।

এই উইকেটের পরই মূলত ধস নামে পাকিস্তান শিবিরে। ভয়ঙ্কর রূপ নেন কামিন্স-স্টার্ক। বাবর ৬৭ ছাড়া আর কেউই বলার মতো স্কোর করতে পারেননি।

অজি অধিনায়ক কামিন্স তার টেস্ট ক্যারিয়ারে সপ্তমবার ৫ উইকেট দখল করেন। স্টার্ক নেন ৪ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১১ রানে কোনো উইকেট হারায়নি। উসমান খাজা ৭ ও ডেভিড ওয়ার্নার ৪ রানে অপরাজিত আছেন।

এর আগে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে ৩৯১ রানে অলআউট হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।