ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

সৌদি আরবের বিপক্ষে হ্যাটট্রিক করে লাবণ্যের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
সৌদি আরবের বিপক্ষে হ্যাটট্রিক করে লাবণ্যের বিশ্বরেকর্ড

বয়স মাত্র ১৫ বছর ১২৩ দিন। এই বয়সেই বিশ্বরেকর্ড গড়ে ফেললেন সংযুক্ত আরব আমিরাতের অলরাউন্ডার লাবণ্য কেনি।

 

বৃহস্পতিবার সৌদি আরবের বিপক্ষে টি-২০ ম্যাচে লাবণ্য ২ ওভার বল করে মাত্র ৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিকের বিশ্বরেকর্ড এটি।

সৌদির ইনিংসের ১২তম ওভারের চতুর্থ বলে লাবণ্য এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন এমান এজাজকে। পরের বলে স্টাম্পড হয়ে যান সিমরাহ মির্জা। শেষ বলে ক্যাচ দিয়ে বিদায় হন খাজাইমা।  

ছেলে ও মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে যে কোনো ফরম্যাটে লাবণ্যর মতো এত কম বয়সে হ্যাটট্রিক করার কৃতিত্ব নেই আর কারো। এতদিন এই বিশ্বরেকর্ড ছিল ব্রাজিলের লরা কার্দোসোর। তিনি ২০২১ সালে কানাডার বিপক্ষে ১৬ বছর ২১১ দিন বয়সে হ্যাটট্রিক করেছিলেন।  

লাবণ্যের এতদূর আসার পেছনে সদ্য প্রয়াত স্পিন কিংবদন্তি শেন ওয়ার্নের অবদান কম নয়। ২০২০ সালের অক্টোবরে আইপিএল দল রাজস্থান রয়্যালস নতুন প্রতিভা খুঁজে বের করার উদ্দেশ্যে অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেটারদের একটি ক্যাম্প আয়োজন করেছিল। মেন্টর হিসেবে ছিলেন সাবেক অজি অধিনায়ক লিজা এবং শেন ওয়ার্ন। আমিরাত ও ভারতে কোচিং স্কলারশিপের জন্য মোট ৬ জন মেয়েকে বাছাই করা হয়। যাদের একজন ছিলেন লাবণ্য। আমিরাতের জার্সিতে এটা ছিল তার ক্যারিয়ারের ৪র্থ টি-টোয়েন্টি ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।