ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটে বাংলাদেশ ও শ্রীলঙ্কার জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটে বাংলাদেশ ও শ্রীলঙ্কার জয়

কক্সবাজার: কক্সবাজারে বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্টে বুধবার নিয়ম রক্ষার দুটি ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

দিনের দ্বিতীয় ম্যাচে ভারতে ৫২ রানে হারিয়ে ফাইনালের আগে নিজেদের প্রস্তুতি সেরে নিয়েছে বাংলাদেশ।

বেলা দেড়টায় কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে বাংলাদেশ প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে।  

দলের হয়ে জাবেদ ৪৩ রান, ফয়সাল ২৭ রান, দ্রুপম ২৪ রান ও শাহরিয়া ২৩ রান সংগ্রহ করেন। ভারতের শওকত আলী ও ওয়ালিয়া ২টি উইকেট সংগ্রহ করেন।

জয়ের লক্ষে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ভারত ১৯ ওভার  ৫ বলে ১১৮ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। বাংলাদেশের উদ্বোধনী বোলার ইনিংসের প্রথম বলেই ভারতের বিপজ্জনক ব্যাটসম্যান শচীনকে বোল্ড করেন। পঞ্চম বলে আবারো শিবা কুমারকে বোল্ড করেন তিনি। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। কোন ব্যাটসম্যান লম্বা ইনিংস খেলতে পারেনি। সর্বোচ্চ ২০ রান আসে চিরাগের ব্যাট থেকে। এছাড়া টিক্কা ১৯,  মোহাম্মেদ জাবেদ ১৯ ও আকিব ১৬ রান সংগ্রহ করে।  

বাংলাদেশ বোলারেদের মধ্যে সাজ্জাদ ৩টি, রাসেল ও জাবেদ ২টি করে উইকেট সংগ্রহ করে। অলরাউন্ডার নৈপুণ্য ম্যাচ সেরা হয়েছেন জাবেদ।

অপর ম্যাচে শ্রীলঙ্কা ৯১ রানের বড় ব্যবধানে হারিয়েছে নেপালকে। এই পরাজয়ে খালি হাতে টুর্নামেন্ট শেষ করলো নেপাল। শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করতে নেমে ১৯৫ রান সংগ্রহ করে। দলের হয়ে উদয়া ৬৩ রান, সানজিয়া ৩৮ রান ও দাম্মিকা ৩৩ রান সংগ্রহ করে। নেপালের রাম ও ইন্দার ২টি করে উইকেট দখল করে। ব্যাট করতে নেপাল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান সংগ্রহ করে।

 নেপালের সুখলাল ১৯, রাম ১৮ ও ইন্দার ১৬ রান সংগ্রহ করেন। শ্রীলঙ্কার উদাগামা ২টি উইকেট লাভ করেন। ম্যাচ সেরা হয়েছেন শ্রীলঙ্কার উদয়া।

বৃহস্পতিবার সকাল ১১টায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও ভারত। ভার্চুয়ালিযুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনাল ম্যাচ দেখবেন ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথির বক্তব্য দিবেন। এছাড়া যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও সচিব মেজবাহ উদ্দিন মাঠে উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘন্টা, মার্চ ৩১ ২০২২
এসবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।