ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মেন্ডিসের পর ম্যাথুসের ফিফটি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মে ১৫, ২০২২
মেন্ডিসের পর ম্যাথুসের ফিফটি  ছবি: সোহেল সরওয়ার

দলের বিপদ কাটিয়ে কুশন মেন্ডিস ফিফটি করেছিলেন। এবার ফিফটির দেখা পেলেন অ্যাঞ্জেলো ম্যাথুসও।

১১১ বলে ফিফটি ছুঁয়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৬ ওভার শেষে ২ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের সংগ্রহ ১৫৮ রান। মেন্ডিস ও ম্যাথুস দুজনেই ব্যাট করছেন ৫৪ রানে।

সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে আজ রোববার চট্টগ্রামের জহুর আহামেদ চৌধুরি স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং বেছে নেয় সফরকারীরা। তবে দিনের শুরুতেই নাঈম হাসানের জোড়া আঘাতে চাপে পড়ে যায় শ্রীলংকা।

মাত্র ৭৩ রানেই দুই উইকেট হারায় লঙ্কানরা। তবে চাপ সামলে দলকে এগিয়ে নিচ্ছেন দুই ব্যাটার মেন্ডিস এবং ম্যাথুস। তাইজুল ইসলামের ওভারে নিজের টেস্ট ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরি তুলে নেন মেন্ডিস।

এর আগে ইনিংসের অষ্টম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসেই ব্রেক থ্রু এনে দেন নাঈম। তার ওভারের পঞ্চম বলে সাজঘরে ফেরেন ৯ রান করা করুণারত্নে। দলীয় ২৩ রানেই প্রথম আঘাতের পর দ্বিতীয় উইকেটে দেখেশুনে খেলতে থাকেন আরেক ওপেনার ওশাদা ফার্নান্দো ও পরীক্ষিত ব্যাটার মেন্ডিস। তবে খালেদ-নাঈমদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান বের করতে পারছিলেন না তারা। যে কারণে দিনের প্রথম সেশনে রিভার্স সুইপও খেলতে হয়েছে ওশাদাকে।

দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্বিঘ্নে সেশনের বাকি সময়টা পার করে দেওয়ার পথে ছিলেন ওশাদা ও কুশল। তাদের সেই মিশনে সফল হতে দেননি নাঈম। মধ্যাহ্ন বিরতির তিন ওভার আগে তার বলে কট বিহাইন্ড হন ওশাদা। ৭৬ বলে ৩৬ রান করের তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মে ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।