ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

ক্রিকেট

সহজ ম্যাচ হবে না, জানেন শ্রীলঙ্কান কোচ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মে ২২, ২০২২
সহজ ম্যাচ হবে না, জানেন শ্রীলঙ্কান কোচ ছবি: শোয়েব মিথুন

শ্রীলঙ্কার বিপক্ষে কখনোই টেস্ট জেতেনি বাংলাদেশ। ঘরের মাঠে এবার সুযোগটা ভালোভাবেই ছিল টাইগারদের।

দলে ছিলেন বড় তারকারা। কিন্তু চট্টগ্রাম টেস্টে সেটি করতে ব্যর্থ হয়েছেন তারা।

ম্যাচের বেশির ভাগ সময় মুমিনুল হকের দল এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয়েছে। মিরপুর টেস্টে তাই জিততে মরিয়া থাকবে বাংলাদেশ দল। শ্রীলঙ্কান কোচ ক্রিস সিলভারউডও তাই বলছেন, ম্যাচটা সহজ হবে না।

রোববার (২২ মে) সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমার মনে হয় না এটা সহজ ম্যাচ হবে। দুই দলই ম্যাচটা জিততে চায়। শেষ ম্যাচটাতেও ভালো লড়াই হয়েছে। মোমেন্টাম দুই দিকেই ঘুরেছে। বাংলাদেশ একসময় আমাদের উপর ছড়ি ঘুরিয়েছে, আমাদের কঠিন লড়াই করে হতো ম্যাচে ফিরতে হয়েছে। আমার মনে হয় এটাও একই রকম হবে। খেলাটা দ্রুত এগিয়ে যাবে। আমাদের সেটার জন্য তৈরি থাকতে হবে। আমি রোমাঞ্চকর ক্রিকেটের দিকে তাকিয়ে আছি। ’

শ্রীলঙ্কার অর্থনৈতিক বেহাল দশার কথা সবারই জানা। এর মধ্যে এখন শুরু হয়েছে রাজনৈতিক উত্তাপ। স্বাভাবিকভাবেই তাই মানসিকভাবে স্থির থাকার কথা না দেশটির ক্রিকেটারদের। যদিও লঙ্কান কোচ বলছেন, তার খেলোয়াড়রা মনোযোগী আছেন।

সিলভারউড বলেন, ‘খেলোয়াড়রা খুব মনোযোগী আছে। তারা জানে আমাদের সামনে কঠিন একটা লড়াই। এটা দারুণ চ্যালেঞ্জ। দুই দলই জিততে চায়। দারুণ হবে যদি আমরা জিততে পারি। শ্রীলঙ্কার মানুষদের মুখে হাসি এনে দিতে পারে। একই সঙ্গে বাংলাদেশও একই কাজ করতে চাইবে। তাই এটা দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ হবে। ’

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ২২, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa