ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

মুমিনুলের বিকল্প নেই, বললেন সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, মে ২৬, ২০২২
মুমিনুলের বিকল্প নেই, বললেন সাকিব

মুমিনুল হকের সমালোচনা যেন কমছেই না। নেতৃত্ব নিয়ে প্রশ্ন শুরু থেকেই ছিল, এখন আবার তিনি আছেন অফ ফর্মে।

শেষ সাত ইনিংসে দুই অঙ্কের ঘরে নিতে পারেননি ব্যক্তিগত সংগ্রহ। চলমান মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ৯ রান করার পর দ্বিতীয় ইনিংসে ফিরেছেন শূন্য রানে।

এমন ফর্মের একজন ব্যাটার কীভাবে দলের অধিনায়ক, এমন প্রশ্ন চারপাশে। তবে অধিনায়কের পাশেই দাঁড়াচ্ছেন দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান। তিনি বলছেন, এই মুহূর্তে বাংলাদেশের কাছে মুমিনুলের চেয়ে ভালো কোনো বিকল্প হাতে নেই।

ম্যাচের চতুর্থ দিনশেষে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘একজন অধিনায়কের জন্য এই সময় সবচেয়ে কঠিন। তবে আমরা তাকে কীভাবে সমর্থন দিচ্ছি এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের টেস্ট ক্রিকেটে যে পরিস্থিতি, মুমিনুলের চেয়ে ভালো বিকল্প হাতে নেই। আমরা তাকে সমর্থন করি, একটা ইনিংস আবার সব কিছু বদলে দিতে পারে। ’

চতুর্থ দিনের শেষ বিকেলে খেলতে নেমে ৩৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে বাংলাদেশ। এখনও লঙ্কানদের চেয়ে পিছিয়ে আছে ১০৭ রানে। এখনও কি বাংলাদেশের কোনো সম্ভাবনা আছে? সাকিব উড়িয়ে দিচ্ছেন না। যদিও তিনি বলছেন, ব্যাটারদের জন্য পরিস্থিতিটা বেশ কঠিন।

সাকিব বলেছেন, ‘মুশফিক ভাই ও লিটনের মতো দ্বিতীয় ইনিংসে যদি কেউ ব্যাট করতে পারে তাহলে ম্যাচ বাঁচানো সম্ভব। আসলে আমাদের জন্য পরিস্থিতিটা খুব কঠিন হয়ে গেছে। উইকেট খুব কঠিন না, কিন্তু এতক্ষণ খেলার পর ক্রিকেটাররা একটু ক্লান্ত ঠিক এই সময়ে ব্যাটে নেমে টিকে থাকাটা কঠিন টপঅর্ডারদের জন্য। ’

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মে ২৬, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa