ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

শুরুতেই মুশফিকের বিদায়, সাকিব-লিটনে এগোচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, মে ২৭, ২০২২
শুরুতেই মুশফিকের বিদায়, সাকিব-লিটনে এগোচ্ছে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের শেষ দিনে মাঠে নেমে শুরুটা আগের মতো রাঙাতে পারলেন না মুশফিকুর রহিম। ১৪ রান নিয়ে দিন শুরু করা এই ব্যাটার বোল্ড হন রাজিথার বলে।

বলের লাইন মিস করে ডিফেন্স করতে গিয়ে দেরি করে ফেলেন তিনি। ৩৯ বলে ২৩ রান করে সাঝঘরে ফেরেন প্রথম ইনিংসের নায়ক।

ক্রিজে নেমে লিটন দাসকে দারুণ সঙ্গ দেন সাকিব আল হাসান। বল হাতে পাঁচ উইকেট নেওয়া এই অলরাউন্ডারের সঙ্গে জুটি গড়ে বাংলাদেশের স্কোর বাড়াচ্ছেন লিটন দাস।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১১৪ রান। শ্রীলঙ্কা থেকে ২৬ রান পিছিয়ে আছে টাইগাররা। লিটস ৩৬ ও সাকিব ৩০ রানে অপরাজিত আছেন।

এর আগে প্রথম ইনিংসে ৫০৬ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ১৪১ রানের লিড পায় তারা। ইনিংসের শেষ অবধি অপরাজিত থাকেন ১২ চার ও ২ ছক্কায় ৩৪২ বলে ১৪৫ রান করা ম্যাথিউস। বাংলাদেশের হয়ে পাঁচ উইকেট তুলে নেন সাকিব আল হাসান।  

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। শুরুটা হয় তামিম ইকবালকে দিয়ে। আভিস্কা ফার্নান্দোর বলে ক্যাচ তুলে দিয়ে ১১ বলে ০ রান করে সাজঘরে ফেরত যান তিনি। এরপর রান আউটে কাটা পড়েন নাজমুল হোসেন শান্ত। চারে খেলতে নেমে ফের ব্যর্থ হন অধিনায়ক মুমিনুল হকও। খানিক বাদে ফেরেন মাহমুদুল হাসান জয়ও। স্লিপে কুশল মেন্ডিসের হাতে ক্যাচ দেন এই ওপেনার।  

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, মে ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa