ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

সাকিবের ফিফটি ও লিটনের ২ হাজারে লিড বাংলাদেশের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, মে ২৭, ২০২২
সাকিবের ফিফটি ও লিটনের ২ হাজারে লিড বাংলাদেশের ছবি: শোয়েব মিথুন

শুক্রবারের সকাল। মিরপুরে অন্য দিনের তুলনায় টিকিট কাটা দর্শকের সংখ্যা বেশি।

কিন্তু তারা ঠিকঠাক বসার আগেই বিদায় মুশফিকুর রহিমের। আগের দিন একটু একটু ভয় ছিল ইনিংস হারের; সেটা জোরালো হলো আরও।

কিন্তু এরপরই হাল ধরলেন সাকিব আল হাসান ও লিটন দাস। থিতু হয়ে ব্যাট করতে থাকা লিটন অষ্টম বাংলাদেশি হিসেবে পূর্ণ করলেন ২০০০ রান। অপরপ্রান্তে থাকা সাকিব ওয়ানডে স্টাইলে ব্যাট করে তুলে নিলেন ক্যারিয়ারের ২৭তম অর্ধশতক। এ দুইজনের ব্যাটিং নৈপুণ্যে লাঞ্চের আগেই লিড নিয়েছে বাংলাদেশ। লঙ্কানদের চেয়ে ৮ রানে এগিয়ে টাইগাররা। সাকিব ৬১ বলে ৫২ ও লিটন অপরাজিত আছেন ১২৭ বলে ৪৮ রানে।

৩৪ রানে ৪ উইকেট হারিয়ে শেষদিন শুরু করে বাংলাদেশ। অষ্টম ওভারের তৃতীয় বলে রাজিথার এক দুর্দান্ত বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান টানা দুই ইনিংসে সেঞ্চুরি করা মুশফিকুর রহিম। ৪ চারে ৩৯ বলে ২৩ রান করে আউট হন তিনি।

তিনি যখন আউট হন, তখনও বাংলাদেশের ইনিংস হার এড়াতে দরকার ছিল ৮৮ রান। এমন অবস্থায় সাকিব ও লিটন শুরু করেন পাল্টা আক্রমণ। যদিও গতকাল সংবাদ সম্মেলনে সাকিব বলেছিলেন রান তোলার চেয়ে গুরুত্বপূর্ণ উইকেটে টিকে থাকা।

মিরপুর টেস্টের প্রথম সেশনে পুরো সেশনে ১১৫ রান তুলেছে বাংলাদেশ, গড়েছেন ৯৬ রানের জুটি। সাকিব ৭ ও লিটন হাঁকান ৪ বাউন্ডারি।  

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa