ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০৩ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

আমাদের পারফরম্যান্স হতাশাজনক: মুমিনুল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মে ২৭, ২০২২
আমাদের পারফরম্যান্স হতাশাজনক: মুমিনুল ম্যাচ শেষে হতাশ মুমিনুল হক/ছবি: শোয়েব মিথুন

প্রথম টেস্ট হয়েছিল ড্র। দ্বিতীয় টেস্টেও বাংলাদেশ অনেকটা লড়াই করেছে।

কিন্তু শেষ পর্যন্ত হারতে হয়েছে ১০ উইকেটে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩৪ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপর শেষ অবধি অলআউট হয়েছে ১৬৯ রানে।  

এর আগে ঢাকা টেস্টে নিজেদের প্রথম ইনিংসেও ২৪ রানে পাঁচ উইকেট হারায় টাইগাররা। এমন পারফরম্যান্সকে হতাশাজনক বলছেন অধিনায়ক মুমিনুল হক। উন্নতির অনেক জায়গা আছে বলেও বিশ্বাস তার।

ম্যাচ শেষে মুমিনুল বলেন, ‘আমাদের পারফরম্যান্স হতাশাজনক। এখনো কঠিন পরিশ্রমের বিকল্প নেই আমাদের, উন্নতির অনেক জায়গা আছে। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ভালো খেলতে পারিনি। কিন্তু আমাদের জন্য কিছু ইতিবাচক দিক আছে এই ম্যাচেও। মুশফিকুর রহিম এবং লিটন দাসের জন্য দুঃখিত আমরা। ওরা দারুণ খেললেও সেই প্রচেষ্টা কাজে লাগাতে পারিনি। ’

দারুণ খেলেই ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে কাসুন রাজিথা নেন ৫ উইকেট, দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট পান আভিস্ক ফার্নান্দো। প্রতিপক্ষকেও কৃতিত্ব দিচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। তিনি বলেছেন, ‘শ্রীলঙ্কার কথা বলতেই হয়। লঙ্কান পেসাররা নতুন বলে অব্যাহতভাবে চাপ প্রয়োগ করে গেছে। ক্রিকেট সম্পূর্ণভাবেই মানসিক খেলা। এখানে মানসিকভাবে শক্ত না হলে পরের সিরিজে ফিরে আসা প্রচণ্ড কঠিন। আমাদের বোলিং নিয়েও কাজ করতে হবে। বিশেষ করে পেস বোলিং। ’

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa